ভাইস প্রেসিডেন্ট পদে আনুষ্ঠানিক মনোনয়ন গ্রহণ করলেন ওয়ালজ

মুনা নিউজ ডেস্ক | ২২ আগস্ট ২০২৪ ২০:১১

ফাইল ছবি ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন গ্রহণ করেছেন টিম ওয়ালজ। স্থানীয় সময় গতকাল বুধবার (২১ আগস্ট) রাতে ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনের মঞ্চে মনোনয়ন নেওয়ার এই ঘোষণা দেন তিনি।

বুধবার ডেমোক্রেটিক জাতীয় সম্মেলনের তৃতীয় দিনের শেষে মঞ্চে যাওয়ার সময় টিম ওয়ালজ বলেন, যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের পদে আপনাদের মনোনয়ন গ্রহণ করা আমার জন্য সম্মানের। আজ রাতে আমরা এখানে একটি সুন্দর ও সাধারণ কারণে হাজির হয়েছি। আমরা এই দেশকে ভালোবাসি।

৬০ বছর বয়সী টিম ওয়ালজ মিনেসোটার গভর্নর। সপ্তাহ দু-এক আগে তাঁকে রানিং মেট হিসেবে বেছে নেন কমলা হ্যারিস। এর আগ পর্যন্ত রাজনীতিতে তিনি অপরিচিত একজন খেলোয়াড় ছিলেন।

নিজের দেওয়া বক্তব্যে প্রতিদ্বন্দ্বী রিপাবলিকানদের একহাত নিয়েছেন এই ডেমোক্র্যাট নেতা। রিপাবলিকানরা নারীদের গর্ভপাতের অধিকারের বিপক্ষে হলেও এর পক্ষে জোর সাফাই গেয়েছেন টিম। বলেন, ‘আমরা আমাদের প্রতিবেশী ও তাদের ব্যক্তিগত পছন্দকে সম্মান করি। যদি আমরা নিজেদের জন্য এই পছন্দ নাও করি, তার পরও আমাদের একটি নিয়ম আছে। সেটা হলো—নিজের চরকায় তেল দেন।’

স্থানীয় সময় গত সোমবার (১৯ আগস্ট) ডেমোক্রেটিক পার্টির সম্মেলন শুরু হয়। সম্মেলনের দ্বিতীয় দিন মঙ্গলবার মঞ্চে আসেন বারাক ওবামা। চার দিন ধরে চলবে এই সম্মেলন। এই সম্মেলনের শেষ দিন বৃহস্পতিবার আগামী নির্বাচনে দলের প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলার নাম ঘোষণা করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন: