এবার ডোনাল্ড ট্রাম্পকে কাপুরুষ বলে সম্বোধন করলেন কমলা হ্যারিস

মুনা নিউজ ডেস্ক | ১৯ আগস্ট ২০২৪ ১৭:৫৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ভাইস প্রেসিডেন্ট ও ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস ডোনাল্ড ট্রাম্পকে বললেন, কাপুরুষ। আর এ জন্য তিনি তাঁর প্রতিদ্বন্দ্বীকে ছোট করতে চান। ১৮ অগস্ট রোববার পেনসিলভানিয়ায় নির্বাচনী প্রচারে গিয়ে তিনি কমলা এসব কথা বলেন। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ডেমোক্রেটিক দলের এই প্রেসিডেন্ট প্রার্থী জানান, ‘বেশ কয়েক বছর ধরে এই ধরনের বিকৃত ঘটনা ঘটেছে। একজন নেতার শক্তির পরিমাপ হচ্ছে, আপনি কাকে পরাজিত করেছেন তাঁর ওপর ভিত্তি করে। তবে আমরা জানি যে একজন নেতার শক্তির আসল পরিমাপ হলো, আপনি কাকে ওপরে তুলেছেন তার ওপর ভিত্তি করে। যারা কোনো মানুষকে ছোট করতে চায় তাঁরা কাপুরুষ। তবে এ সময় ট্রাম্পের নাম নেননি কমলা।’

এর আগে, এই পেনসিলভানিয়াতে নির্বাচনী প্রচারে গিয়ে রিপাবলিকান প্রার্থী ট্রাম্প বলেছেন, তাঁর চেহারা কমলার চেয়ে সুন্দর। গত ৩ সপ্তাহ ধরে কমলাকে ব্যক্তিগত আক্রমণ করে যাচ্ছেন ট্রাম্প। এরইমধ্যে তিনি আমেরিকান এই ভাইস প্রেসিডেন্টকে পাগল বলে আখ্যা দিয়েছেন। সেই সাথে ট্রাম্প কমলার জাতিসত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন।

আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ভারতীয় বংশদ্ভুত কমলা এই নির্বাচনে জয় পেলে তিনি হবেন যুক্তরাষ্ট্রের প্রথম নারী প্রেসিডেন্ট। ১৯ আগস্ট, সোমবার শিকাগোতে ডেমোক্র্যাটদের সম্মেলন অনুষ্ঠিত হবে। এখানে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে দলটির আনুষ্ঠানিক মনোনয়ন পাবেন কমলা।

 



আপনার মূল্যবান মতামত দিন: