কমলা এআই প্রযুক্তি দিয়ে বেশি সমর্থক দেখান: অভিযোগ ট্রাম্পের

মুনা নিউজ ডেস্ক | ১৫ আগস্ট ২০২৪ ১৮:১৭

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

প্রেসিডেন্ট নির্বাচনে ক্রমশই বাড়ছে কমলা হ্যারিসের জনপ্রিয়তা। তাঁর নির্বাচনী সমাবেশেও থাকছে অনেক জনসমাগম। তবে এবার রিপাবলিকান প্রার্থী ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছেন, কমলার সমাবেশে ব্যাপক জনসমাগম ভুয়া।

সংবাদমাধ্যমের নিউজের এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

ট্রাম্পের দাবি, এআই প্রযুক্তি ব্যবহার করে কমলা হ্যারিসের সমাবেশে জনসমাগম দেখানো হয়েছে। রোববার (১১ আগস্ট) এই অভিযোগ তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টও দেন ট্রাম্প।

ট্রাম্প লেখেন, ‘কেউ কি লক্ষ করেছেন, কমলা বিমানবন্দরে প্রতারণা করেছেন? বিমানে কেউ ছিল না। তিনি এআই প্রযুক্তি ব্যবহার করে তথাকথিত অনুসারীদের একটি বিশাল ভিড় দেখিয়েছিলেন। অথচ তাঁরা কেউ সেখানে ছিলেন না।’

রেফারেন্স হিসেবে ট্রাম্প ৭ আগস্ট মিশিগানের একটি টারমাকে জড়ো হওয়া বিশাল জনতার চিত্র উল্লেখ করেন। সেখানে কমলা হ্যারিস বিমান থেকে নামার সময় তার সমর্থকদের উল্লাসে মাততে দেখা যায়।

এ বিষয়ে কমলা হ্যারিসের প্রচার শিবির জানায়, ট্রাম্পের দাবি বানোয়াট। মিশিগানে হ্যারিসকে স্বাগত জানাতে বিমানবন্দরে ১৫ হাজারের বেশি মানুষ ভিড় করেছিল। সে সময়ই ছবিগুলো তোলা হয়, যা সম্পূর্ণ আসল।

এদিকে সংবাদমাধ্যম সিএনবিসি ছবিগুলো যাচাই করে জনসমাগমের সত্যতা পেয়েছে। ওই দিন বাস্তবিকভাবেই হাজারো মানুষ বিমানবন্দরে জড়ো হয়েছিলেন। এ ছাড়া গেটি ইমেজের ছবিতেও জনসমাগমের সত্যতা মেলে। গেটি ইমেজের ছবির সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানো ছবির মিল পেয়েছে সিএনবিসি।

নির্বাচন পর্যবেক্ষকরা বলছেন, কমলা হ্যারিসের বিরুদ্ধে বিদ্বেষ ছড়াতে ট্রাম্প এ ধরনের অভিযোগ করছেন। নির্বাচনের ইতিহাসে প্রচলিত ষড়যন্ত্র তত্ত্বের আলোকেই ট্রাম্প এমনটি বলছেন।

এর আগে, জো বাইডেন সম্পর্কেও বিভিন্ন অভিযোগ তুলেছিলেন ট্রাম্প। তেমনি কমলা হ্যারিস ও তার প্রচার শিবিরও ট্রাম্পের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ প্রচার করছেন। তাঁরাও ভোটারদের মধ্যে ট্রাম্প বিরোধিতা প্রবল করার চেষ্টারত।



আপনার মূল্যবান মতামত দিন: