ফের মনোনয়ন নিশ্চিত করলেন ইলহান ওমর

মুনা নিউজ ডেস্ক | ১৪ আগস্ট ২০২৪ ২০:০৬

সোমালি–আমেরিকান রাজনীতিবিদ ইলহান ওমর : সংগৃহীত ছবি সোমালি–আমেরিকান রাজনীতিবিদ ইলহান ওমর : সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন সোমালি–আমেরিকান রাজনীতিবিদ ইলহান ওমর। ১৪ আগস্ট, বুধবার দলীয় ভোটাভুটির মধ্যদিয়ে নির্বাচনী প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়, ডেমোক্রেটিক প্রার্থী ইলহান ওমর যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের ফিফথ ডিসট্রিক্ট আসন থেকে আসন্ন নির্বাচনে মনোনয়ন পেয়েছেন। তিনি চতুর্থবারের মতো এ নির্বাচনে অংশ নেবেন। এই আসনে তিনি মিনিয়াপোলিস সিটি কাউন্সিলের সাবেক সদস্য ডন স্যামুয়েলসকে পেছনে ফেলে দলীয় মনোনয়ন অর্জন করেছেন।

মিনেসোটা সেক্রেটারি অফ স্টেট ট্যালিস অনুসারে, এ নির্বাচনে ওমর ৫৬ দশমিক ২ শতাংশ ভোট পেয়েছেন। অন্যদিকে তার প্রতিদ্বন্দ্বী স্যামুয়েলস পেয়েছেন ৪২ দশমিক ৯ শতাংশ।

ইলহান ওমর নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন পাওয়ার জন্য বড় অঙ্কের তহবিল সংগ্রহ করতে পেরেছেন। এটি তার মনোনয়ন পাওয়ার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বলে মনে করা হচ্ছে।

২০২২ সালের পর ইলহান প্রায় ৬৮ লাখ ডলার সংগ্রহ করেছেন। যেখানে অন্যান্য কংগ্রেস সদস্যরা সাধারণত পুনর্নির্বাচন প্রচারণায় এর অর্ধেক অর্থ সংগ্রহ করতে পারেন। অন্যদিকে স্যামুয়েলস মাত্র ১৪ লাখ ডলার সংগ্রহ করতে পেরেছেন।

আগামী ৫ নভেম্বরের নির্বাচনে ইলহান সহজেই জিতবেন বলে ধারণা করা হচ্ছে।

কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের কয়েকজন প্রভাবশালী আইনপ্রণেতার গ্রুপ ‘দ্য স্কোয়াড’র অন্যতম সদস্য ইলহান ওমর। ইলহান ছাড়া এই গ্রুপে আরও রয়েছেন রাশিদা তালিব, আয়ানা প্রেসলি ও আলেকজান্দ্রিয়া ওকাসিও-কর্টেজ।

 



আপনার মূল্যবান মতামত দিন: