ট্রাম্পের সাজা স্থগিত করতে অস্বীকার করেছে সুপ্রিমকোর্ট

মুনা নিউজ ডেস্ক | ৬ আগস্ট ২০২৪ ১৭:০৯

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি

তারকাকে ঘুষ দেওয়ার মামলায় দোষী সাব্যস্ত সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাজা স্থগিত করতে অস্বীকার করেছে  সুপ্রিমকোর্ট। ৫ আগস্ট, সোমবার ট্রাম্পের সাজা স্থগিত চেয়ে মিসৌরি রাজ্যের করা একটি আবেদন প্রত্যাখ্যান করেছে সুপ্রিমকোর্ট। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

তারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে ট্রাম্পের শারীরিক সম্পর্ক ছিল এবং ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে ওই সম্পর্কের বিষয়ে স্টর্মির মুখ বন্ধ রাখতে ট্রাম্প আইনজীবীর মাধ্যমে তাকে এক লাখ ৩০ হাজার ডলার ঘুষ দিয়েছিলেন।

এ অভিযোগে নিউইয়র্কের আদালতে ট্রাম্পের বিরুদ্ধে মোট ৩৪টি অভিযোগ উত্থাপন করা হয়। আদালতে সবগুলো অভিযোগেই দোষী সাব্যস্ত হয়েছেন ট্রাম্প।

তবে আসন্ন ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে মিসৌরির রিপাবলিকান অ্যাটর্নি জেনারেল অ্যান্ড্রু বেইলি গত ৩ জুলাই ট্রাম্পের সাজা স্থগিত চেয়ে সুপ্রিম কোর্টের কাছে একটি আবেদন করেন।

ফ্লোরিডা, আইওয়া, মন্টানা এবং আলাস্কার রিপাবলিকান অ্যাটর্নি জেনারেলরা মিসৌরির মামলার সমর্থনে সুপ্রিমকোর্টে ব্রিফও করেছেন।

ঘুষ মামলায় ট্রাম্পের বিরুদ্ধে আগামী ১৮ সেপ্টেম্বর সাজা ঘোষণার তারিখ নির্ধারণ করেছেন নিউ ইয়র্ক আদালতের বিচারক জুয়ান মার্চান।



আপনার মূল্যবান মতামত দিন: