ইরাকে যুক্তরাষ্ট্রের বিমান ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা, আহত একাধিক

মুনা নিউজ ডেস্ক | ৬ আগস্ট ২০২৪ ১৭:০১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ইরাকে আমেরিকান বিমান ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র চালানো হয়েছে। এতে বেশ কয়েকজন আমেরিকান কর্মকর্তা আহত হন। সংশ্লিষ্ট কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। হামাস ও হিজবুল্লাহর সিনিয়র নেতাদের হত্যার ফলে মধ্যপ্রাচ্যে উত্তেজনাকর পরিস্থিতি নিয়ে পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন মন্তব্যের মধ্যেই এমন হামলার ঘটনা ঘটল। খবর বিবিসি

বিবিসির অংশীদারি প্রতিষ্ঠান সিবিএস নিউজ জানিয়েছে, ইরাকের পশ্চিমাঞ্চলে আল আসাদ বিমান ঘাঁটিতে হামলা চালানো হয়েছে। এতে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কারা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে সে সম্পর্কে কিছু জানায়নি যুক্তরাষ্ট্র।

নিরাপত্তা সূত্র সিবিএস নিউজকে জানিয়েছে, কাতিউশা নামের দুটি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। এর মধ্যে একটি বিমান ঘাঁটিতে আঘাত হানে।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র বলেন, আমরা নিশ্চিত করে বলছি, যুক্তরাষ্ট্র এবং তার জোট বাহিনীকে লক্ষ্য করে আল আসাদ বিমান ঘাঁটিতে একটি সন্দেহভাজন হামলা চালানো হয়েছে।

তিনি আরও বলেন, এ হামলায় একাধিক আমেরিকান কর্মকর্তা আহত হয়েছেন। কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরূপণ করা হচ্ছে। তবে কতজন এতে আহত হয়েছেন সে সম্পর্কে মুখপাত্র স্পষ্ট কিছু বলেনি।

 



আপনার মূল্যবান মতামত দিন: