পুতিনকে অভিনন্দন ডোনাল্ড ট্রাম্পের

মুনা নিউজ ডেস্ক | ৫ আগস্ট ২০২৪ ১৯:৪৩

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রে আগামী নভেম্বরে অনুষ্ঠেয় নির্বাচনে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বেশ কয়েকটি পশ্চিমা দেশের সঙ্গে বন্দি বিনিময় চুক্তি করায় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে অভিনন্দন জানিয়েছেন। রুশ বার্তা সংস্থা তাস এ খবর জানিয়েছে।

ট্রাম্প জর্জিয়ার আটলান্টায় সমর্থকদের উদ্দেশ্যে বলেন, পুতিন ‘আরও একটি গুরুত্বপূর্ণ চুক্তি করেছেন।’ তার মতে, চুক্তিটি ওয়াশিংটনের জন্য ভীতিজনক।

এ রাজনীতিবিদ জোর দিয়ে আরও বলেন, আমরা আমাদের লোকদের ফিরে পেয়েছি। কিন্তু, আমরা কিছু ভয়ানক চুক্তি করেছি।

রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি) ১ আগস্ট জানায়, ন্যাটোর সদস্যভূক্ত বেশ কয়েকটি দেশে আটক থাকা বা দোষী সাব্যস্ত হওয়া আট রুশ নাগরিকের পাশাপাশি দুই নাবালক দেশে ফিরেছে। আঙ্কারার বিমানবন্দরে পরিচালিত বন্দি বিনিময়ের পর তারা দেশে ফিরেছে। তাদের মধ্যে একজনের নাম ভাদিম ক্রাসিকভ। তিনি রাশিয়ার নাগরিক। তিনি জার্মানিতে যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করছিলেন।

এদিকে প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, বন্দি বিনিময়ের অংশ হিসেবে রাশিয়া ১৬ জনকে মুক্তি দিয়েছে। তাদের মধ্যে যুক্তরাষ্ট্রের সাবেক মেরিন সেনা পল হুইলান এবং ওয়াল স্ট্রিট জার্নালের রিপোর্টার ইভান গার্শকোভিচ রয়েছেন। রাশিয়ায় গুপ্তচরবৃত্তির দায়ে তাদেরকে দোষী সাব্যস্ত করা হয়েছিল।



আপনার মূল্যবান মতামত দিন: