ট্রাম্পের সঙ্গে বিতর্ক করবেন না কামালা হ্যারিস

মুনা নিউজ ডেস্ক | ৪ আগস্ট ২০২৪ ১৭:৩৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ছুড়ে দেয়া বিতর্কের আহ্বান নাকচ করে দিয়েছেন ডেমোক্রেটিক দলের প্রার্থী কামালা হ্যারিস।

৪ আগস্ট, রোববার বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট ও আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের মনোনীত প্রার্থী কামালা হ্যারিসের সঙ্গে বিতর্ক করতে রাজি হয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

২ আগস্ট, শুক্রবার রাতে নিজের অফিসিয়াল সামাজিক যোগাযোগমাধ্যম এক্স হ্যান্ডল ট্রুথ সোশ্যালে দেয়া এক পোস্টে ট্রাম্প বলেন, আগামী ৪ সেপ্টেম্বর কামালার সঙ্গে বিতর্কে ফক্স নিউজের আমন্ত্রণ গ্রহণ করেছেন তিনি।

তবে কামালা হ্যারিস বলেছেন, ট্রাম্পের সঙ্গে ফক্স নিউজে বিতর্ক করার ইচ্ছা নেই তার।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে ২৭ জুন প্রথম টিভি বিতর্কে অংশ নেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওই বিতর্কে ধরাশায়ী হওয়ার পর নানা চাপের মুখে প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ান বাইডেন।

ট্রাম্পের সঙ্গে বাইডেনের দ্বিতীয় বিতর্ক আগামী ১০ সেপ্টেম্বর এবিসি নিউজে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু জো বাইডেন প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ানোয় কামালা হ্যারিসকে ওই বিতর্কে আহ্বান জানিয়েছেন ট্রাম্প। তবে তিনি এবিসি নিউজে নয়, ফক্স নিউজে বিতর্ক করতে চান। যেটি আগামী ৪ সেপ্টেম্বর সময় নির্ধারণ করা হয়েছে। ট্রাম্পের সমর্থকদের কাছে ফক্স নিউজ বেশি জনপ্রিয় বলে মনে করা হয়।

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে কামালা হ্যারিসকে আনুষ্ঠানিকভাবে প্রার্থী ঘোষণা করেছে ডেমোক্রেটিক পার্টি। ট্রাম্পের সঙ্গে বিতর্কের ব্যাপারে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি লেখেন, ‘আগামী ১০ সেপ্টেম্বর ট্রাম্পের সঙ্গে বিতর্ক অনুষ্ঠিত হবে।’

কমলা হ্যারিসের মুখপাত্র মিসেল টেইলরও একই কথা বলেছেন, ‘আগামী ১০ সেপ্টেম্বরই ট্রাম্পের সঙ্গে বিতর্কের দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে।’

কামলার এ ঘোষণার পর ট্রাম্প তার সোশ্যাল ট্রুথে দেয়া পোস্টে বলেন, ‘কামালা হ্যারিস ভয় পেয়েছেন। এ জন্য তিনি ৪ সেপ্টেম্বর বিতর্কে অংশ নিতে চান না।’



আপনার মূল্যবান মতামত দিন: