আবারও বিশ্বের ধনাঢ্য ব্যক্তিদের তালিকার শীর্ষে ইলন মাস্ক

মুনা নিউজ ডেস্ক | ২ জুন ২০২৩ ০৭:১৫

আবারও বিশ্বের ধনাঢ্য ব্যক্তিদের তালিকার শীর্ষে ইলন মাস্ক আবারও বিশ্বের ধনাঢ্য ব্যক্তিদের তালিকার শীর্ষে ইলন মাস্ক

 

আবারও বিশ্বের সব ধনাঢ্য ব্যক্তিদের তালিকার শীর্ষে পৌঁছালেন টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স সূচক অনুযায়ী তার মোট সম্পদের পরিমাণ এ মুহূর্তে প্রায় ১৯২ বিলিয়ন ডলার। দ্বিতীয় স্থানে থাকা ফ্যাশন মুঘল ও বিলাসী পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান এলভিএমএইচের চেয়ারম্যান বার্নার্ড আরনল্টের সম্পদের পরিমাণ ১৮৭ বিলিয়ন ডলার।

 বুধবার মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এই ২ সেন্টিবিলিওনেয়ার (যাদের সম্পদ ১০০ বিলিয়ন ডলারের বেশি) বেশ কয়েক মাস ধরে তালিকার শীর্ষ স্থান ধরে রাখতে হাড্ডাহাড্ডি লড়াই করে যাচ্ছেন।

বুধবার এলভিএমএইচের শেয়ারের দাম কমে গেলে আর্নাল্টের সম্পদও একই ধারায় কমে যায়।

এর আগে আর্নাল্ট ডিসেম্বরে মাস্ককে ছাড়িয়ে যান। সে সময় বিভিন্ন বিলাসবহুল পণ্যের বিক্রি বেড়ে যাওয়ায় তিনি এগিয়ে যান। লুই ভ্যুটন, ডিওর ও সেলিনের মতো দামী ব্র্যান্ড এলভিএমএইচ গ্রুপের অংশ।

অপরদিকে ইলন মাস্ক সাম্প্রতিক বছরগুলোতে মূলত বিদ্যুৎচালিত গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠান টেসলার কারণে প্রচুর সম্পদের মালিক হয়েছেন। এ প্রতিষ্ঠানের ১৩ শতাংশ শেয়ারের মালিক তিনি নিজেই।

টেসলা ছাড়াও ইলন মাস্ক বেসরকারি মহাকাশ অভিযান সংস্থা স্পেস এক্সের প্রধান নির্বাহী এবং সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের সত্ত্বাধিকারী।

গত বছরের তুলনায় এ বছর এলভিএমএইচের শেয়ারের দাম ১৯ দশমিক ৭ শতাংশ বেড়েছে, আর ঠেসলর শেয়ারের দাম একই সময়ে বেড়েছে ৬৫ দশমিক ৬ শতাংশ!



আপনার মূল্যবান মতামত দিন: