নির্বাচিত না হলে মধ্যপ্রাচ্যে তৃতীয় বিশ্বযুদ্ধ হবে: ট্রাম্প

মুনা নিউজ ডেস্ক | ২৭ জুলাই ২০২৪ ১৯:০২

ফাইল ছবি ফাইল ছবি

আসন্ন নির্বাচনে না জিতলে মধ্যপ্রাচ্যে আরও একটি বড় ধরনের যুদ্ধ লেগে যাবে। এমনকি তৃতীয় বিশ্বযুদ্ধ হতে পারে বলে আশঙ্কা সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের।

শুক্রবার (২৬ জুলাই) আন্তর্জাতিক এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ডোনাল্ড ট্রাম্প বলেন, পরিস্থিতি এমন পর্যায়ে দাঁড়িয়েছে যে আপনারা সবাই তৃতীয় বিশ্বযুদ্ধের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন। একদল অযোগ্য লোক আমাদের দেশ পরিচালনা করছে।

ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, শুক্রবার ফ্লোরিডায় নিজ বাসভবনে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে বৈঠক করেন ট্রাম্প। এ সময় তিনি বলেন, আমি যে কোনো প্রেসিডেন্টের চেয়ে ইসরায়েলের প্রতি সবসময় ইতিবাচক ছিলাম।

তিনি বলেন, বাইডেন প্রশাসন ইরান ইস্যুতে কিছুই করেনি। এটি দুঃখজনক হলেও সত্যি। আমরা ইরানের পারমাণবিক চুক্তি থেকে বেরও হয়ে এসেছিলাম। যা অসাধারণ একটি কাজ ছিল। আমরা করা ইসরায়েলের জন্য সবচেয়ে সেরা কাজ ছিল এটি। তবে বাইডেন প্রশাসন এ ইস্যুতে কিছুই করেনি।

ট্রাম্প বলেন, আমরা ইরানের সঙ্গে একটি চুক্তি করতে পারলে সেটি সবার জন্য ভালো হতো। এমনকি ইরানের জন্যও হতো। হয়তো। এটিই মধ্যপ্রাচ্যকে রক্ষা করত। এ সময় তিনি কমলা হ্যারিসকে বাইডেনের চেয়েও খারাপ বলে সমালোচনা করেন।

সাবেক এ প্রেসিডেন্ট বলেন, তিনি নির্বাচিত না হলে মধ্যপ্রাচ্যকে কেন্দ্র তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে। ট্রাম্প বলেন, আমরা যদি জিতি তাহলে বিষয়টি খুবই সহজ হবে। কিন্তু আমরা যদি না জিতি তাহলে আপনারা মধ্যপ্রাচ্যে একটি বড় ধরনের যুদ্ধে জড়িয়ে পড়বেন। এমনকি এটি তৃতীয় বিশ্বযুদ্ধও হতে পারে।



আপনার মূল্যবান মতামত দিন: