ট্রাম্পকে জনসভা এড়িয়ে চলার পরামর্শ সিক্রেট সার্ভিসের

মুনা নিউজ ডেস্ক | ২৪ জুলাই ২০২৪ ০৯:৪৪

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি

নির্বাচনী জনসভায় বন্দুকধারীর গুলিতে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যাচেষ্টার পর তাকে বড় কোনো জনসভায় বা জনসমাগমে না যাওয়ার পরামর্শ দিয়েছে সিক্রেট সার্ভিস।

সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে, ১৩ জুলাই, শনিবার সন্ধ্যায় পেনসিলভানিয়া রাজ্যের বাটলারে রিপাবলিকান দলের নির্বাচনী সমাবেশে ডোনাল্ড ট্রাম্পকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এ সময় গুলিতে ট্রাম্পের ডান কান ফুটো হয়ে যায়।

সিক্রেট সার্ভিসের সংশ্লিষ্ট ব্যাক্তিরা জানিয়েছেন, ট্রাম্পের নিরাপত্তার স্বার্থেই তার জনসভায় অংশ নেয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছে সিক্রেট সার্ভিস। তবে তিনি ঘরোয়া পরিবেশে বৈঠক করতে পারবেন।

যদিও সিক্রেট সার্ভিস কেন ট্রাম্পকে এই পরামর্শ দিয়েছে, সে বিষয়টি স্পষ্ট করেননি তারা। এদিকে ট্রাম্পের ওপর হামলার পর তার নিরাপত্তায় নিয়োজিত সিক্রেট সার্ভিসের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। এরপরই নিরাপত্তা গাফিলতির দায় নিয়ে গত ১৭ জুলাই পদত্যাগ করেন সিক্রেট সার্ভিসের প্রধান কিম্বারলি শিয়াটল।

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হিসেবে এরইমধ্যে প্রচার শুরু করেছেন ডোনাল্ড ট্রাম্প। দেশজুড়ে একাধিক জায়গায় জনসভাও করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন: