ট্রাম্পের সঙ্গে ফের মুখোমুখি বিতর্ক চান বাইডেন

মুনা নিউজ ডেস্ক | ১৭ জুলাই ২০২৪ ১৫:৪৯

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সেপ্টেম্বরে দ্বিতীয় দফায় মুখোমুখি বিতর্ক করতে চান প্রেসিডেন্ট জো বাইডেন। ১৫ জুলাই, সোমবার এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন তিনি।

সংবাদমাধ্যম নিউ ইয়র্ক পোস্ট এক প্রতিবেদনে জানায়, গত ২৭ জুন ট্রাম্প-বাইডেন নির্বাচনী বিতর্কে নাস্তানাবুদ হয়েছেন বাইডেন। এটা নিয়ে শুরু হয়েছে তমুল সমালোচনা। এর মধ্যেই নতুন করে আরও একবার নির্বাচনী বিতর্কে মুখোমুখি হওয়ার অঙ্গীকারের কথা জানিয়েছেন বাইডেন।

সংবাদমাধ্যম এনবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে বাইডেন বলেন, ‘আমি তার (ট্রাম্প) সঙ্গে বিতর্ক করতে চাই।’

তিনি তার প্রথম বিতর্কের ভরাডুবি প্রসঙ্গে বলেন, এবারের বিতর্কে তিনি ভিন্নধর্মী পরিকল্পনা করেছেন। এবার আর আগের মতো ভুল হবে না।

ট্রাম্প-বাইডেনের দ্বিতীয় দফার মুখোমুখি নির্বাচনী বিতর্কটি সেপ্টেম্বর মাসের ১০ তারিখ হতে পারে।

গত ২৭ জুন রাতে আটলান্টায় ট্রাম্প ও বাইডেনের মধ্যে নির্বাচনী বিতর্ক হয়। এতে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বেশি বয়সি প্রেসিডেন্ট বাইডেন ছিলেন বেশ নিষ্প্রভ। ট্রাম্পের বাক্যবাণে প্রথম দিকে অনেকটা কোণঠাসা হন তিনি।

বিতর্কে খারাপ করার পর থেকে নিজ দল ডেমোক্র্যাটিক পার্টির ভেতর ও বাইরে থেকে বাইডেনের প্রার্থিতা প্রত্যাহারের দাবি ওঠে। তবে এসব দাবির মুখেও বাইডেন আসছে নভেম্বরের নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে অনড় রয়েছেন। এমনকি ট্রাম্পকে হারানোর বিষয়েও তিনি প্রত্যয়ী।

 



আপনার মূল্যবান মতামত দিন: