ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্টের বিধিনিষেধ তুলে নিচ্ছে মেটা

মুনা নিউজ ডেস্ক | ১৩ জুলাই ২০২৪ ১৯:৩৬

ফাইল ছবি ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ওপর থেকে বিধিনিষেধ তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মেটা কর্তৃপক্ষ। রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনকে সামনে রেখে শুক্রবার এ ঘোষণা দিয়েছে প্রযুক্তি কোম্পানিটি।

মেটা জানিয়েছে, ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের সঙ্গে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের জন্য সমান অবস্থান নিশ্চিত করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এক বিবৃতিতে মেটা জানিয়েছে, আমরা বিশ্বাস করি প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে যারা মনোনয়ন পাবেন তাদের বক্তব্য বা রাজনৈতিক মনোভাব সমানভাবে নিজেদের শোনা বা জানা উচিত। যেহেতু ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান দলের প্রার্থী তাই তার অ্যাকাউন্টের ওপর আর বিধিনিষেধ রাখা হবে না।

২০২১ সালে ক্যাপিটল হিলে হামলার পর দুই বছর ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ রাখা হয়। এরপর ২০২৩ সালে সাবেক এই প্রেসিডেন্টের ফেসবুক ও ইনস্টাগ্রাম সচল করে দেয় মেটা কর্তৃপক্ষ।

তবে সেক্ষেত্রে কিছু বিধিনিষেধ রাখা হয়েছিল। যাতে ফের নিয়ম ভঙ্গ করতে না পারেন ট্রাম্প। এবার সেই বিধিনেষধও তুলে দিচ্ছে মেটা।

এদিকে ইলন মাস্ক বাইডেনের প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে নির্বাচনে জেতাতে কাজ করছে এমন একটি গ্রুপকে অনুদান দিয়েছেন বলে একটি সূত্র জানিয়েছে। শুক্রবার ব্লুমবার্গের বরাত দিয়ে সংবাদমাধ্যম রয়টার্স এ তথ্য জানিয়েছে।

সূত্রের বরাত দিয়ে করা ওই প্রতিবেদনে কী পরিমাণ অর্থ অনুদান দেওয়া হয়েছে সে ব্যাপারে স্পষ্ট করে কিছু বলা হয়নি। তবে ওই গ্রুপটির নাম ‘আমেরিকা পিএসি’।



আপনার মূল্যবান মতামত দিন: