বাইডেনকে ট্রাম্পের বিদ্রুপ, নির্বাচনি লড়াইয়ে থাকার ‘আহ্বান’

মুনা নিউজ ডেস্ক | ৭ জুলাই ২০২৪ ১৫:৪১

প্রেসিডেন্ট জো বাইডেনকে নিয়ে বিদ্রুপ করেছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি প্রেসিডেন্ট জো বাইডেনকে নিয়ে বিদ্রুপ করেছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি

প্রেসিডেন্ট জো বাইডেনের সাম্প্রতিক প্রেসিডেনশিয়াল নির্বাচনি বিতর্কে খারাপ পারফরম্যান্স নিয়ে বিদ্রুপ করেছেন সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প। একই সঙ্গে ট্রাম্প তাকে নির্বাচনি লড়াইয়ে থাকতে ‘উৎসাহিত’ করেছেন। ৬ জুলাই, শনিবার নিজের মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যাল-এ দেওয়া এক পোস্টে বিদ্রুপাত্মক এই মন্তব্য করেছেন।

ট্রাম্প লিখেছেন, অসংখ্য সমালোচকদের উপেক্ষা করা উচিত বাইডেনের এবং শক্তিশালী ও ব্যাপক নির্বাচনি প্রচারণা নিয়ে এগিয়ে যাওয়া উচিত।

ট্রাম্পের এই মন্তব্য এমন সময় হলো যখন প্রায় এক সপ্তাহ আগে নির্বাচনি বিতর্কের পর ডেমোক্র্যাট শিবিরে বাইডেনকে নিয়ে উদ্বেগ বেড়েছে। বিতর্কে বাইডেনের অস্পষ্ট কণ্ঠ ও কথাবার্তায় হোঁচট খাওয়ায় ডেমোক্র্যাটদের মধ্যে প্রশ্ন উঠেছে, দলের প্রার্থী হিসেবে নির্বাচনি লড়াইয়ে তার থাকা উচিত কি না।

ট্রাম্প লিখেছেন, বিতর্কে যেমন তীক্ষ্ণ, প্রখর ও উদ্যমী ছিলেন তেমন থাকা উচিত বাইডেনের। উন্মুক্ত সীমান্ত (যা দিয়ে রেকর্ড সংখ্যক সন্ত্রাসীসহ লাখো মানুষকে আমাদের দেশে প্রবেশ করতে দেওয়া হচ্ছে, যাদের অনেকে কারাগার, মানসিক প্রতিষ্ঠান থেকে আসছে একেবারে যাচাই ছাড়া), সামাজিক সুরক্ষা বাতিল, পুরুষরা খেলবে নারীদের খেলা, উচ্চ কর, চড়া সুদের হার, বর্ণ ও সামাজিক ইস্যুতে সেনাবাহিনীকে জাগ্রত হতে উৎসাহ দেওয়া, অসংযত মুদ্রাস্ফীতি, রেকর্ড স্থাপন অপরাধ, কেবল বৈদ্যুতিক যানবাহন, চীন ও অন্যান্য দেশের অধীনতা, অন্তহীন যুদ্ধ, যুক্তরাষ্ট্রকে সবার শেষে রাখা, ডলারের মান কমাসহ আরও অনেক কিছু যেমন তিনি বিক্রি করছেন।

তিনি আরও লিখেছেন, হ্যাঁ, ঘুম কাতুরে জো’র উচিত আমেরিকাকে ধ্বংসের প্রচারণা জারি রাখা, চীনকে আবার শ্রেষ্ঠ করুন।

ওই বিতর্কের পর প্রতিনিধি পরিষদের পাঁচজন ডেমোক্র্যাট সদস্য বাইডেনকে প্রেসিডেন্ট নির্বাচনের লড়াই থেকে সরে দাঁড়ানোর জন্য প্রকাশ্যে আহ্বান জানিয়েছেন। এ বিষয়ে বাইডেন শুক্রবার এবিসি নিউজকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, যদি সর্বশক্তিমান ঈশ্বর নেমে এসে বলেন, ‘জো, দৌড় থেকে বেরিয়ে যাও,’ কেবল তখন আমি নিজেকে সরিয়ে নেব। কিন্তু সর্বশক্তিমান ঈশ্বর আসছেন না।

হোয়াইট হাউজ ও বাইডেনের মিত্ররা জোর দিয়ে বলছেন যে, বাইডেন নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করছেন না। গত সপ্তাহে বাইডেন বলেছেন, কেউ আমাকে ধাক্কা দিচ্ছে না। আমি ডেমোক্র্যাটিক পার্টির মনোনীত প্রার্থী। কেউ আমাকে সরে যেতে বলছে না। আমি লড়াইয়ে আছি ও আমরা এই নির্বাচন জিতব।

 



আপনার মূল্যবান মতামত দিন: