'ভূমিধস' ভোটে জিতবেন ট্রাম্প, দাবি স্টিভ ব্যাননের

মুনা নিউজ ডেস্ক | ১ জুলাই ২০২৪ ১৫:০৩

ডোনাল্ড ট্রাম্প এবং স্টিভ ব্যানন  : সংগৃহীত ছবি ডোনাল্ড ট্রাম্প এবং স্টিভ ব্যানন : সংগৃহীত ছবি

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দীর্ঘদিনের মিত্র ও হোয়াইট হাউসের সাবেক উপদেষ্টা স্টিভ ব্যানন বলেছেন, আগামী নভেম্বরের নির্বাচনে ‘ভূমিধস’ ভোটে জিতবেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবিসির `দিস উইক’ এর সহ-অ্যাঙ্কর জোনাথন কার্লের সঙ্গে এক সাক্ষাৎকারে এ দাবি করেছেন ট্রাম্প এই উপদেষ্টা। খবর এবিসি নিউজের।

স্টিভ ব্যানন ৩০ জুন, রবিবার দেওয়া ওই সাক্ষাৎকারে বলেন, আমি ১০০ ভাগ নিশ্চিত আছি,সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে পরাজিত করবেন। বাইডেনকে আমরা বিশাল ভোটে পরাজিত করবো এবং সিনেটে ও হাউসে অনেক বেশি আসন নিতে পারবো।

স্টিভ ব্যানন ট্রাম্পের ২০১৬ সালের নির্বাচনী প্রচারণার একজন অন্যতম উপেদেষ্টা, যিনি পরে হোয়াইট হাউসে মাত্র সাত মাস কাটিয়েছিলেন। ব্যানন জানান, পরবর্তীতেও ট্রাম্পের সঙ্গে তার প্রায়ই কথা হতো।

২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটলে ট্রাম্প সমর্থকদের হামলার ঘটনায় দোষী সাব্যস্তদের একজন ব্যানন। ওই হামলার ঘটনায় ব্যাননের ভূমিকা নিয়ে কথা বলার জন্য কংগ্রেসে একটি কমিটির সামনে হাজির হওয়ার সমন অস্বীকার করেছিলেন তিনি। পরবর্তীতে বিচারে ব্যাননকে কারাদণ্ড দিয়েছে আদালত।

আজ সোমবার চার মাসের কারাদণ্ড ভোগের জন্য ব্যাননের আদালতে তার হাজির হওয়ার কথা। এর আগে শুক্রবার কারাগারের বাইরে থাকার জন্য তার আবেদন প্রত্যাখ্যান করেছে সুপ্রিম কোর্ট। যদিও কারাবন্দি হওয়া ঠেকাতে আপিলের চেষ্টা চালিয়ে যাচ্ছেন ব্যানন।

কারাগারে ঢোকার আগে ওয়াশিংটন ডিসিতে নিজ বাড়ির বেসমেন্ট থেকে সম্প্রচারিত দিনে চার ঘন্টার শো ‘ওয়ার রুম’ এর মাধ্যমে ট্রাম্পের প্রচার চালিয়ে যাচ্ছিলেন কট্টর সমর্থক ব্যানন।

ব্যাননের ‘ওয়ার রুম’ শো’র থিম ও বক্তৃতা প্রায়ই ট্রাম্পের প্রচারাভিযানে বাজানো হয়। ব্যাননের বক্তৃতার মূল কথাই থাকে, রাজনৈতিক প্রতিপক্ষের ওপর প্রতিশোধ নেওয়ার হুমকি। আসন্ন নির্বাচনে বিজয়ী হলে রাজনৈতিক প্রতিপক্ষকে এমন প্রতিশোধের হুমকি বারবার দিয়ে থাকেন ট্রাম্প স্বয়ং।

 



আপনার মূল্যবান মতামত দিন: