বাইডেন প্রশাসনের কর্মকাণ্ড ‘৩য় বিশ্বযুদ্ধ’ বাধিয়ে দিতে পারে: ট্রাম্প

মুনা নিউজডেস্ক | ১৯ জুন ২০২৪ ২২:৩৬

ছবি: সংগৃহীত ছবি: সংগৃহীত


সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সতর্ক করে দিয়ে আবারও বলেছেন, ওয়াশিংটনের বর্তমান নেতৃত্বের কারণে তৃতীয় বিশ্বযুদ্ধ বেধে যেতে পারে।

ট্রাম্প বিগত কয়েক বছর ধরে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের কর্মকাণ্ডের তীব্র সমালোচনা করে আসছেন। সাম্প্রতিক সপ্তাহগুলোতে তিনি নিজ সমর্থকদের সমাবেশগুলোতে বক্তব্য দিতে গিয়ে বিভিন্ন ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের ব্যর্থতার জন্য ব্যক্তি জো বাইডেনকে দায়ী করেছেন।

ট্রাম্প বলেছেন, জো বাইডেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট। সম্প্রতি ডেট্রয়েটে তার সর্বশেষ বক্তব্যে তিনি দাবি করেছেন, তিনি তার মেয়াদকালে (২০১৭-২০২১) কোনো যুদ্ধ শুরু করেননি।

ট্রাম্প এ প্রতিশ্রুতিও দিয়েছেন যে, আবার হোয়াইট হাউজের ক্ষমতায় ফিরতে পারলে তিনি ইউক্রেনে যুদ্ধের পরিবর্তে শান্তি প্রতিষ্ঠায় মনযোগী হবেন।

ট্রাম্প বলেন, বাইডেন প্রশাসনের দুর্বলতা ও ব্যর্থতা যুক্তরাষ্ট্রকে বড় ধরনের বিপদের সম্মুখীন করেছে।

চলতি বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের প্রধান প্রতিদ্বন্দ্বী তার বক্তব্যে আরও বলেন, আমাদের সমস্যার অন্ত নেই। তবে সবচেয়ে খারাপ যেটি হতে পারে সেটি হচ্ছে- তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হওয়া। কারণ, আমাদের এমন একজন অযোগ্য প্রেসিডেন্ট আছেন, যার ওই পদে বসাই উচিত হয়নি!

ট্রাম্প এর আগে দাবি করেছিলেন যে, তিনি যদি হোয়াইট হাউজে থাকতেন, তাহলে কখনোই ইউক্রেন যুদ্ধ শুরু হতে পারত না। তিনি আরও বলেন, তিনি আবার হোয়াইট হাউজে ফিরতে পারলে ২৪ ঘণ্টার মধ্যে ইউক্রেন যুদ্ধ বন্ধ করবেন। সূত্র- দ্য নিউজ রিপাবলিক।



আপনার মূল্যবান মতামত দিন: