সুপ্রিম কোর্টের রায় বাতিলের আহ্বান ট্রাম্পের

মুনা নিউজ ডেস্ক | ৫ জুন ২০২৪ ১৪:৫২

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি


যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে পর্ণ তারকাকে ঘুষ দেয়ার অভিযোগে মামলা দেয়া হয়েছে। তাকে ইতিমধ্যে দোষী সাব্যস্ত করে রায় দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। তবে ২ জুন, রোববার ট্রাম্প এ রায় বাতিল করার জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে সুপ্রিম কোর্টের প্রতি আহ্বান জানিয়েছেন।

দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে জানায়, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দোষী সাব্যস্ত করে রায় দিয়েছেন সুপ্রিম কোর্ট। আদালতের এ রায় বাতিলের জন্য সুপ্রিম কোর্টের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে ২ জুন রোববার ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে এক পোস্টে জানায়, তার কোনো ভুলের জন্য তাকে দোষী সাব্যস্ত করা হয়নি। রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনের মাত্র চারদিন আগেই তাকে দোষী সাব্যস্ত হিসেবে রায় দিয়েছেন আদালত। তাই তিনি মনে করছেন এর পেছনে যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন রাজনৈতিক দলের যোগসূত্র আছে। তাই তিনি সুপ্রিম কোর্টের কাছে এ রায় বাতিলের জন্য আহ্বান জানান।

প্রসঙ্গত, ২০১৬ সালে নির্বাচনকে সামনে রেখে তার যৌন সম্পর্কের বিষয়ে মুখ বন্ধ রাখার জন্য পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ঘুষ দেয়ার অভিযোগ ওঠে ট্রাম্পের বিরুদ্ধে।

পরে এ ঘুষ দেয়ার জন্য এবং তার ব্যবসায়িক নথিপত্রে এ-সংক্রান্ত তথ্য গোপন করা হয়েছে বলে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। গত সপ্তাহে নিউইয়র্কের একটি আদালত ট্রাম্পকে ৩৪টি অভিযোগের সবকটিতে দোষী সাব্যস্ত করেছেন। এ মামলায় সাবেক প্রেসিডেন্টকে দোষী সাব্যস্ত করে রায় দিয়েছেন সুপ্রিম আদালত।

উল্লেখ্য, এই প্রথম ফৌজদারি মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক কোনো প্রেসিডেন্ট দোষী সাব্যস্ত হয়েছেন। তিনি আবার ২০২৪ সালে রিপাবলিকান পার্টির সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী।

 



আপনার মূল্যবান মতামত দিন: