যুক্তরাষ্ট্রে এক সপ্তাহ ধরে নিখোঁজ ভারতীয় শিক্ষার্থী নিতিশা

মুনা নিউজ ডেস্ক | ৪ জুন ২০২৪ ১৫:৪৯

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

আবারও ভারতীয় শিক্ষার্থী নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। নিখোঁজ শিক্ষার্থীর নাম নিতিশা কান্ডুলা। তিনি ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটির সান বার্নার্ডিনোর (সিএসইউএসবি) শিক্ষার্থী। গত ২৮ মে নিখোঁজ হন নিতিশা।

৩ জুন, সোমবার এক প্রতিবেদনে এনডিটিভি বলছে, পুলিশ জানিয়েছে, ক্যালিফোর্নিয়া রাজ্যে গত সপ্তাহ থেকে ২৩ বছর বয়সি ওই শিক্ষার্থী নিখোঁজ রয়েছেন। পুলিশ তাকে খুঁজে পেতে জনসাধারণের সাহায্য চেয়েছে।

২ জুন, রোববার সিএসইউএসবির পুলিশপ্রধান জন গুতেরেস সামাজিকমাধ্যম এক্স-এ এক বার্তায় জানিয়েছেন, নিতিশাকে শেষবার লস এঞ্জেলেসে দেখা গিয়েছিল এবং ৩০ মে তার নিখোঁজ হওয়ার বিষয়ে অভিযোগ দায়ের করা হয়। সামাজিকমাধ্যম এক্সে তাকে খুঁজতে বিজ্ঞাপনও দিয়েছে পুলিশ।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, নিতিশা কান্ডুলা উচ্চতায় ৫ ফুট ৬ ইঞ্চি। তার ওজন ১৬০ পাউন্ড। চুল ও তার চোখের রং কালো। তিনি সম্ভবত সেই সময় ক্যালিফোর্নিয়ার লাইসেন্স প্লেটসহ একটি ২০২১ টয়োটা করোলা চালাচ্ছিলেন, যার রং সম্পর্কে জানতে পারেনি পুলিশ।

তার অবস্থান সম্পর্কে কেউ কোন তথ্য জানলে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছে পুলিশ। বলা হয়েছে, নিতিশার বিষয়ে কেউ কিছু জানলে তাদের সিএসইউএসবি পুলিশ বিভাগের (৯০৯) ৫৩৮-৭৭৭৭ নম্বরে যোগাযোগ করতে বলা হচ্ছে।

গত মাসে ২৬ বছর বয়সি রূপেশ চন্দ্র চিন্তাকিন্দ নামে একজন ভারতীয় ছাত্র শিকাগোতে নিখোঁজ হয়েছিলেন। এখনও তার খোঁজ পাওয়া যায়নি।

এর আগে এপ্রিলের শুরুতে, এক ভারতীয় শিক্ষার্থীর মরদেহ ক্লিভল্যান্ড শহর থেকে উদ্ধার করা হয়েছিল। তিনি মার্চ মাস থেকে নিখোঁজ ছিলেন। ২৫ বছর বয়সি মোহাম্মদ আবদুল আরাফাত গত বছর মে মাসে ক্লিভল্যান্ড ইউনিভার্সিটি থেকে আইটিতে মাস্টার্স করতে যুক্তরাষ্ট্রে আসেন।

এদিকে চলতি বছরের মার্চ মাসে, ভারতের ৩৪ বছর বয়সি প্রশিক্ষিত শাস্ত্রীয় নৃত্যশিল্পী অমরনাথ ঘোষকে মিসৌরির সেন্ট লুইসে গুলি করে হত্যা করা হয়।

পারডু ইউনিভার্সিটির ২৩ বছর বয়সি আরেক ভারতীয়-আমেরিকান শিক্ষার্থী সমীর কামাথকে ৫ ফেব্রুয়ারি ইন্ডিয়ানাতে একটি প্রকৃতি সংরক্ষণ এলাকা থেকে মৃত অবস্থায় পাওয়া যায়।



আপনার মূল্যবান মতামত দিন: