ট্রাম্পকে ভোট না দিলে যুক্তরাষ্ট্র নামে কোনো দেশই থাকবে না

মুনা নিউজ ডেস্ক | ৩১ মার্চ ২০২৪ ২০:৩৩

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি

আগামী নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে আমেরিকানরা ভোট দিয়ে বিজয়ী না করলে যুক্তরাষ্ট্র নামে কোন দেশই থাকবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর নিউজউইকের।

৩০ মার্চ,  শনিবার রাতে প্রচারিত ফক্স নিউজের উপস্থাপক ব্রায়ান কিলমিডকে দেয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, নভেম্বরে অনুষ্ঠেয় নির্বাচনে আমেরিকানরা যদি আমাকে ভোট দিয়ে বিজয়ী না করে তবে যুক্তরাষ্ট্র নামে কোনো দেশই থাকবে না।

সাক্ষাৎকারে ট্রাম্প তার দল রিপাবলিকান পার্টি, প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যোটিক প্রার্থী জো বাইডেনসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

রিপাবলিকান এ নেতা বলেন, যুক্তরাষ্ট্রের ইতিহাসে ৫ নভেম্বর হতে যাচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন। প্রতিনিয়ত খারাপের দিকে এগিয়ে যাচ্ছে আমাদের দেশ। আর তা ৫ নভেম্বর পরিবর্তন হতে চলেছে। ওই দিন পরিবর্তন না হলে আমাদের দেশটি আর থাকবে না।

ফক্স নিউজের সঙ্গে আলাপকালে সাবেক প্রেসিডেন্ট সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে তার সাম্প্রতিক এবং নিউইয়র্ক পুলিশ বিভাগের একজন কর্মকর্তাকে হত্যাসহ একাধিক ইস্যু নিয়ে কথা বলেন।

এদিকে প্রেসিডেন্ট জো বাইডেনকে ‘কিডন্যাপ’র ভিডিও পোস্ট করে তোপের মুখে পড়েছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমনকি বাইডেন-সমর্থকেরা ট্রাম্পকে ‘দানব’ বলেও আখ্যা দিয়েছেন।

২৯ মার্চ, শুক্রবার ট্রাম্প তার নিজস্ব সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে একটি ভিডিও পোস্ট করেছেন। প্রায় সাত সেকেণ্ডের ভিডিওটিতে দেখা গেছে, একটি ট্রাকের পেছনে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের একটি ছবি প্রিন্ট করে লাগানো হয়েছে। ছবিতে বাইডেন হাত-পা বাঁধা অবস্থায় মেঝেতে শুয়ে আছেন। অর্থাৎ তাকে কিডন্যাপ করা হয়েছে- এমনটাই বোঝানো হয়েছে ছবিতে। যদিও ছবিটি পুরোপুরি ড্ক্টরেট (সম্পাদিত)।

এই ভিডিও পোস্ট করে বাইডেনের সমর্থকদের তোপের মুখে পড়েছেন ট্রাম্প। বাইডেনের প্রচারণার যোগাযোগ বিষয়ক পরিচালক মাইকেল টেইলর বলেন, শুক্রবার রাতে ট্রাম্পের পোস্ট করা ছবিটি তার বিরোধীদের শারীরিক ক্ষতির দিকে ইঙ্গিত করছে।

তিনি আরও বলেন, ট্রাম্প প্রতিনিয়তই রাজনৈতিক সহিংসতাকে উস্কে দিচ্ছেন। এখন সময় এসেছে যেন মানুষ তাকে গুরুত্ব সহকারে নেয়। ২০২১ সালের ৬ জানুয়ারি যারা আমাদের গণতন্ত্র রক্ষায় আক্রমনের শিকার হয়েছিল সেসব ক্যাপিটল পুলিশদের জিজ্ঞেস করুন।



আপনার মূল্যবান মতামত দিন: