এবার আরকানসাসে ইউএস-৫৯ সেতুতে জাহাজের আঘাত

মুনা নিউজ ডেস্ক | ৩১ মার্চ ২০২৪ ১৯:২২

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

কার্গো জাহাজের ধাক্কায় বাল্টিমোরে সেতু ধসের ঘটনার রেশ কাটতে না কাটতেই, দুর্ঘটনার কবলে পড়েছে যুক্তরাষ্ট্রের আরও একটি ব্রিজ। ৩০ মার্চ, শনিবার যুক্তরাষ্ট্রের আরকানসাস নদীর একটি সেতুর পিলারে ধাক্কা দেয় একটি কার্গো জাহাজ।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, একটি কার্গো জাহাজ সেতু অতিক্রম করার সময় ব্রিজের পিলারের সঙ্গে সজোরে ধাক্কা লাগে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

দুর্ঘটনায় ব্রিজের পিলারের বড় ধরনের কোনো ক্ষতি না হলেও জাহাজের কিছু অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ ঘটনায় ওকলাহোমা অঙ্গরাজ্যের একটি মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এতে দেখা দিয়েছে তীব্র যানজট। চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয় বাসিন্দারা।

এদিকে, বাল্টিমোর সেতু দুর্ঘটনার পরপরই আরও একটি সেতুতে ঠিক একই ধরনের দুর্ঘটনার পর যুক্তরাষ্ট্রজুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ইচ্ছাকৃতভাবে এ ধরনের দুর্ঘটনা ঘটনো হচ্ছে কি না, তা খতিয়ে দেখতে শুরু হয়েছে তদন্ত।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের বাল্টিমোরে সেতু ধসে নিখোঁজ ছজনের মধ্যে দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় সময় ২৭ মার্চ, বুধবার তাদের মরদেহ উদ্ধার করা হয়।

গত মঙ্গলবার রাতে আমেরিকার অন্যতম বন্দর বাল্টিমোর থেকে শ্রীলঙ্কার উদ্দেশ্যে যাওয়ার সময় ‘ফ্রান্সিস স্কট কী’ সেতুর সঙ্গে ধাক্কা লাগে সিঙ্গাপুরের পণ্যবাহী জাহাজ ‘ডালি’র। এতে সেতুটির একাংশ ধসে পড়ে।


সূত্র: এপি, আরটি



আপনার মূল্যবান মতামত দিন: