ইলিনয়ে ছুরিকাঘাতে নিহত ৪, আহত ৫

মুনা নিউজ ডেস্ক | ২৮ মার্চ ২০২৪ ২০:১৫

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ইলিনয় অঙ্গরাজ্যে এক ব্যক্তি ছুরিকাঘাত করে চারজনকে নিহত ও অন্তত পাঁচজনকে আহত করেছেন। রকফোর্ড পুলিশ জানায়, গতকাল বুধবার বিকেলে একটি বাড়িতে হামলা চালানো হলে তার পরপরই এই খুনের ঘটনা ঘটে। আহতদের একজন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন বলে আন্তর্জাতিক এক প্রতিবেদনে উল্লেখ করা হয়।

নিহত ব্যক্তিদের মধ্যে একজন ১৫ বছর বয়সী এক কিশোরী, অন্যজন ৬৩ বছর বয়সী এক নারী এবং বাকি দুজন হলেন ৪৯ ও ২২ বছর বয়সী দুজন পুরুষ।

এ ঘটনায় ২২ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। এ হামলাগুলোর উদ্দেশ্য এখনো স্পষ্ট নয় বলে জানিয়েছে পুলিশ। তারা বলছে, ফ্লোরেন্স স্ট্রিটে একটি বাড়িতে হামলা চালানো হলেও একাধিক স্থানে এই ছুরিকাঘাতের হামলা চালানো হয়েছে।

উইনেবাগো কান্ট্রি শেরিফ গ্যারি কারুয়ানা বলেন, সন্দেহভাজন হামলাকারীর কাছ থেকে দৌড়ে পালানোর সময় এক তরুণীর হাত ও মুখে ছুরিকাঘাতের ক্ষত দেখা যায়। ওই তরুণী এখন হাসপাতালে চিকিৎসাধীন। তরুণীকে সাহায্য করতে গিয়ে আরেক ব্যক্তিও ছুরিকাঘাতে আহত হন।

রকফোর্ড পুলিশপ্রধান কারলা রেড বলেন, নিহতদের সবাইকে ছুরিকাঘাত করা হয়নি, তবে কারও শরীরে গুলির ক্ষত পাওয়া যায়নি। পুলিশের ধারণা, অন্য কোনো সন্দেহভাজন পলাতক নেই।

পুলিশপ্রধান বলেন, ‘কোনো শব্দেই এখন আমার অনুভূতি ব্যক্ত করা সম্ভব নয়। শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমার সমবেদনা।’

রকফোর্ডের বাসিন্দা রুথ গ্যালাঘের সংবাদমাধ্যমকে জানান, নিহতদের মধ্যে তাঁর পোস্টম্যান রয়েছে। মার্কিন ডাক বিভাগও একজন পোস্টম্যানের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে রকফোর্ড শহরের মেয়র টম ম্যাকনামারা বলেন, ‘যারা প্রাণ হারিয়েছেন, তাঁদের পরিবার ও আমাদের সম্প্রদায়ের জন্য আমার হৃদয় ভেঙে যাচ্ছে।’



আপনার মূল্যবান মতামত দিন: