গাজায় বেসামরিক নিহতের সংখ্যা অত্যধিক বেশি : লয়েড অস্টিন

মুনা নিউজ ডেস্ক | ২৭ মার্চ ২০২৪ ১৯:৩৮

প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন : সংগৃহীত ছবি প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন : সংগৃহীত ছবি

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় বেসামরিক নাগরিকদের মৃত্যুর সংখ্যা অনেক বেশি বলে মন্তব্য করেছে প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন। ২৬ মার্চ, মঙ্গলবার ওয়াশিংটন ডিসিতে ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্তের সঙ্গে এক বৈঠকে একথা বলেন তিনি।

গ্যালান্তের সঙ্গে বৈঠকের শুরুতে বক্তৃতাকালে অস্টিন বলেন, এখন পর্যন্ত গাজায় ‍নিহত বেসামরিকের সংখ্যা অনেক বেশি। আর উপত্যকাটিতে পৌঁছানো মানবিক সহায়তার পরিমাণও খুব কম।

পেন্টাগনের প্রধান আরও বলেন, গাজা মানবিক বিপর্যয়ের শিকার হচ্ছে এবং পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। দুর্ভিক্ষ এড়ানোর জন্য আমাদের অবিলম্বে সহায়তা বাড়ানোর প্রয়োজন এবং সমুদ্রপথে অস্থায়ী মানবিক করিডোর খোলার কাজ আমাদের ত্রাণ সহায়তার কাজকে আরও বেশি সাহায্য করবে। কিন্তু মূল বিষয় হলো, স্থলপথে সাহায্য বিতরণ আরও বাড়ানো।

ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ত এমন এক সময়ে যুক্তরাষ্ট্র সফরে এসেছেন যখন গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ একটি প্রস্তাব পাস করেছে। যদিও এ প্রস্তাবে যুক্তরাষ্ট্র ভেটো না দেয়ায় ক্ষুব্ধ হয়েছে বেনিয়ামিন নেতানিয়াহু।

গেলো বছরের অক্টোবর থেকে গাজায় নির্বিচারে গণহত্যা চালাচ্ছে ইসরাইল। এতে এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৩২ হাজার ছাড়িয়েছে। আর আহত হয়েছেন ৭৪ হাজারেরও বেশি।



আপনার মূল্যবান মতামত দিন: