ট্রাম্পের ‘মানসিক অসুস্থতা’ নিয়ে বাইডেনের রসিকতা

মুনা নিউজ ডেস্ক | ১৮ মার্চ ২০২৪ ২০:১১

প্রেসিডেন্ট জো বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি প্রেসিডেন্ট জো বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি


আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ফের ট্রাম্প-বাইডেন লড়াই দেখতে যাচ্ছে বিশ্ব। নির্বাচনের সময় যতই এগিয়ে আসছে, উত্তেজনার পারদও বাড়ছে। এর মধ্যেই সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘মানসিক অসুস্থতা’ নিয়ে রসিকতা করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। এমনকি প্রেসিডেন্ট হওয়ার জন্য ট্রাম্প মানসিকভাবে ‘অযোগ্য’ বলেও মন্তব্য করেছেন তিনি।

১৮ মার্চ, সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট জো বাইডেন গ্রিডিরন ক্লাব ডিনারে বক্তৃতার সময় সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মানসিক অবস্থা নিয়ে রসিকতা করেছেন।

১৬ মার্চ, শনিবার অনুষ্ঠিত ওই ডিনারে আয়ারল্যান্ডের তাওইসাচ লিও ভারাদকার, অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও ওয়াশিংটন পোস্টের মালিক জেফ বেজোস এবং টিকটকের সিইও শও জি চিউসহ ৬৫০ জনেরও বেশি অতিথি উপস্থিত ছিলেন।

তাদের সামনেই জো বাইডেন বলেন, একজন প্রার্থী অনেক বয়স্ক এবং প্রেসিডেন্ট হওয়ার জন্য মানসিকভাবে অযোগ্য।

৮১ বছর বয়সী বাইডেন আরও বলেন, তাকে বলবেন না, তিনি মনে করেন যে তিনি বারাক ওবামার বিরুদ্ধে লড়ছেন, তিনি এটাই বলেছিলেন।

ট্রাম্পের প্রচার দল অবশ্য বাইডেনের এই মন্তব্যের প্রতিক্রিয়ায় কোনো সাড়া দেয়নি। যদিও ৭৭ বছর বয়সী রিপাবলিকান নেতা ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী বাইডেনের প্রেসিডেন্ট হওয়ার মানসিক ক্ষমতা নিয়েও প্রশ্ন তুলেছেন। এছাড়া বাইডেনের স্মৃতি অস্পষ্ট এবং তিনি বিভ্রান্ত বলে যে সমালোচনা রয়েছে, ডেমোক্র্যাটিক এই নেতা সেসব সমালোচনাও প্রত্যাখ্যান করেছেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, এবারই প্রথমবারের মতো প্রেসিডেন্ট থাকাকালীন ঐতিহ্যবাহী নৈশভোজে অংশ নিলেন বাইডেন। এটি এমন এক সময়ে অনুষ্ঠিত হলো যখন ২০২৪ সালের নির্বাচন ঘনিয়ে আসছে এবং চার বছর আগের নির্বাচনের মতো এবারও বাইডেন ও ট্রাম্পের মধ্যে নভেম্বরের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হতে চলেছে।



আপনার মূল্যবান মতামত দিন: