বাইডেনের বক্তব্যের মাঝেই সিক্রেট সার্ভিসসহ একাধিক ওয়েবসাইট ‘ডাউন’

মুনা নিউজ ডেস্ক | ৮ মার্চ ২০২৪ ২০:০৩

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

প্রেসিডেন্ট জো বাইডেনের জাতির উদ্দেশে দেওয়া ভাষণের মধ্যে দেশের সিক্রেট সার্ভিসসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের ওয়েবসাইট ডাউন হয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। ০৪ মার্চ, শুক্রবার ডেইলি মেইলের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ৭ মার্চ বৃহস্পতিবার রাতে ফেডারেলের জরুরি পরিষেবা সংস্থা, হোমল্যান্ড নিরাপত্তা বিভাগ, আমেরিকান অভিবাসন ও শুল্ক বিভাগ এবং সিক্রেট সার্ভিসের ওয়েবসাইটে কারিগরি জটিলতা দেখা দেয়। এ সমস্যা প্রায় ২০ মিনিট স্থায়ী ছিল বলেও জানিয়েছেন সংবাদমাধ্যমটি।

ফেডারেল সরকারের সার্চ ইঞ্জিন (সার্চ.গভ) জানিয়েছে, বিভ্রাটের কারণ এখনো জানা যায়নি। তবে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে ৬টা পর্যন্ত ওয়েবসাইটে রক্ষণাবেক্ষণের সময় নির্ধারিত ছিল।

প্রেসিডেন্ট জো বাইডেন জাতির উদ্দেশে তার দেওয়া বক্তব্য এ বিভ্রাটের মধ্যে চালিয়ে গেছেন। এমন পরিস্থিতির মধ্যে পুরো জাতি তার বক্তব্য শুনেছেন।

এর আগে বুধবার লিংকডিন ব্যবহারে বিভ্রাটের মুখে পড়েন হাজার হাজার ব্যবহারকারী। ডাউনডিটেকটরের তথ্যমতে, রাত ৯টার দিকে এ বিভ্রাট দেখা দেয়। প্রায় এক ঘণ্টার পর এ পরিস্থিতি স্বাভাবিক হয়।

এ ছাড়া গত মঙ্গলবার ফেসবুক ম্যাসেঞ্জার এবং ইনস্টাগ্রামে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশে প্রায় দেড় ঘণ্টা ধরে সমস্যা দেখা দেয়।

 



আপনার মূল্যবান মতামত দিন: