এবার নামের তালগোল পাকালেন ট্রাম্প

মুনা নিউজ ডেস্ক | ৪ মার্চ ২০২৪ ১৬:০৩

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি

বক্তব্য দিতে গিয়ে হরহামেশাই বিভিন্ন ব্যক্তির মধ্যে তালগোল পাকিয়ে ফেলেন প্রেসিডেন্ট জো বাইডেন। এ নিয়ে প্রায়ই তাকে সমালোচনার মুখোমুখি হতে হয়। এমনকি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও তাকে নিয়ে সমালোচনা করতে ছাড়েন না। কিন্তু এবার খোদ ট্রাম্পই বাইডেন ও বারাক ওবামার মধ্যে তালগোল পাকিয়ে ফেলেছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, গত শনিবার ভার্জিনিয়ায় এক র‍্যালিতে বাইডেন ও ওবামার মধ্যে তালগোল পাকিয়ে ফেলেন ট্রাম্প। এই তালগোল বাইডেনের পর এবার ট্রাম্পের বয়সের বিষয়টিকেও সামনে এনেছে। বাইডেন ও ট্রাম্পের বয়সের ব্যবধান খুব একটা বেশি নয়। বাইডেনের বয়স যেখানে ৮১ সেখানে ট্রাম্পের ৭৭ বছর।

ভার্জিনিয়ায় নির্বাচনী প্রচারণায় ট্রাম্প মূলত বাইডেনকে খোঁচা মেরে বলেন, ‘ওবামার প্রতি পুতিনের (রাশিয়ার প্রেসিডেন্ট) খুব একটা শ্রদ্ধা নেই। এ কারণে তিনি (পুতিন) আজকাল তাকে লক্ষ্য করে শব্দবোমা নিক্ষেপ করা শুরু করেছেন। আপনারাও তা শুনেছেন। আজকাল তিনি পারমাণবিক অস্ত্র ব্যবহারের হুমকি নিয়েও কথা বলতে শুরু করেছেন।’

বাইডেনের পরিবর্তে ওবামার নাম উচ্চারণ করায় উপস্থিত জনতার মধ্যে পিনপতন নীরবতা নেমে আসে। কারণ ওবামা ৭ বছরেরও বেশি সময় আগে প্রেসিডেন্ট হিসেবে তার দায়িত্ব শেষ করেছেন।

তবে ট্রাম্পের এরকম তালগোল পাকিয়ে ফেলার ঘটনা এবারই প্রথম না। এর আগেও দুইবার নাম উল্টা-পাল্টা করেন সাবেক এ প্রেসিডেন্ট। এর আগে তিনি তার প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালির সঙ্গে কংগ্রেসের হাউস অব রিপ্রেজেনটেটিভসের সাবেক স্পিকার ন্যান্সি পেলোসিকে মিলিয়ে ফেলেছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন: