প্রেসিডেন্ট জো বাইডেনের কড়া সমালোচনা করলেন কিমের বোন

মুনা নিউজ ডেস্ক | ১ মে ২০২৩ ২২:২৯

কিম জং উন ও কিম ইয়ো জং কিম জং উন ও কিম ইয়ো জং

প্রেসিডেন্ট জো বাইডেনকে নিয়ে আক্রমণাত্মক মন্তব্য করেছেন উত্তর কোরীয় নেতা কিম জং উনের বোন কিম ইয়ো জং। সম্প্রতি বাইডেন বলেছেন, উত্তর কোরীয় সরকারের ইতি ঘটছে। একে কাণ্ডজ্ঞানহীন উল্লেখ করে কঠোর প্রতিক্রিয়া জানিয়েছেন কিমের প্রভাবশালী বোন। তার মতে, বর্তমান প্রেসিডেন্ট ভবিষ্যৎহীন এক বুড়ো লোক।

উত্তর কোরিয়ার সরকারি বার্তা সংস্থা কেসিএনএ-এর বরাত দিয়ে আল আরাবিয়া এ খবর দিয়েছে।

সম্প্রতি ওয়াশিংটনে দক্ষিণ কোরিয়ার নেতা ইয়ুন সুক ইয়েওলের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে বাইডেন বলেন, যুক্তরাষ্ট্র ও এর মিত্র এবং সহযোগী দেশগুলোর ওপর উত্তর কোরিয়ার পারমাণবিক হামলা হলে পিয়ংইয়ংয়ের ক্ষমতাসীন সরকার শেষ হয়ে যাবে।

প্রেসিডেন্ট আরও বলেন, সশস্ত্র বাহিনীর প্রধান হিসেবে পারমাণবিক অস্ত্র ব্যবহারের সম্পূর্ণ এখতিয়ার তার আছে। তবে কোরীয় উপদ্বীপের ওপর পারমাণবিক অস্ত্র ব্যবহারের ইচ্ছা যুক্তরাষ্ট্রের নেই।

বাইডেনের এমন বক্তব্যের জবাবে এক বিবৃতিতে ওই প্রতিক্রিয়া জানান কিম ইয়ো জং। বাইডেনকে শত্রুরাষ্ট্রের প্রধান নির্বাহী বলেও উল্লেখ করেন তিনি।

কিম ইয়ো জং বলেন, বিশ্বের চোখের সামনে শত্রুরাষ্ট্রের প্রধান নির্বাহী ব্যক্তিগত ও আনুষ্ঠানিকভাবে উত্তর কোরীয় সরকার শেষ হয়ে যাওয়ার মতো কথা বলে যাচ্ছেন। এ ধরনের মন্তব্য কাণ্ডজ্ঞানহীন।

উত্তর কোরিয়ার দ্বিতীয় শক্তিশালী এই ব্যক্তি বলেন, একে ভিমরতিতে থাকা এক মানুষের কাণ্ডজ্ঞানহীন মন্তব্য হিসেবে দেখা যেতে পারে। যুক্তরাষ্ট্রের ভবিষ্যৎ ও নিরাপত্তা নিশ্চিতের মতো দায়িত্ব সামলানোর সক্ষমতা বাইডেনের একেবারেই নেই। বর্তমান মেয়াদের বাকি দিনগুলো শেষ করাটাই তার জন্য যথেষ্ট।



আপনার মূল্যবান মতামত দিন: