এবার ট্রাম্পকে সমর্থন জানালেন টিম স্কট

মুনা নিউজ ডেস্ক | ২১ জানুয়ারী ২০২৪ ১৩:২১

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে আমেরিকান সিনেটর টিম স্কট : সংগৃহীত ছবি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে আমেরিকান সিনেটর টিম স্কট : সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়ন লড়াই থেকে আগেই সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন সিনেটর টিম স্কট। সরে দাঁড়ানোর দুই মাস পর মনোনয়ন দৌড়ে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দেওয়ার কথা জানান তিনি। খবর আলজাজিরার।

রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী বাছাইয়ের পরবর্তী প্রাইমারি নির্বাচন নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্য অনুষ্ঠিত হবে। এই নির্বাচন সামনে রেখে ১৯ জানুয়ারি, শুক্রবার রাতে ট্রাম্পের সঙ্গে একমঞ্চে উঠেন রিপাবলিকান নেতা টিম স্কট।

ট্রাম্প সমর্থকদের উদ্দেশে সেখানে তিনি বলেন, আমাদের এমন একজন প্রেসিডেন্ট দরকার যিনি আমেরিকানদের একটি আমেরিকান পরিবার হিসেবে দেখেন। সেই কারণেই আমি যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করার জন্য নিউ হ্যাম্পশায়ারে এসেছি।

এর আগে গত ১৫ জানুয়ারি, সোমবার বহুল আলোচিত আইওয়া ককাস নির্বাচন অনুষ্ঠিত হয়। সে নির্বাচনে জাতিসংঘে নিযুক্ত সাবেক আমেরিকান রাষ্ট্রদূত নিকি হ্যালি এবং ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিসকে বড় ব্যবধানে পরাজিত করেছেন ট্রাম্প। নির্বাচনে ৪০ জন প্রতিনিধির মধ্যে অন্তত ২০ জনের ভোট পেয়েছেন ট্রাম্প। অন্যদিকে রন ডিসান্টিসকে আট এবং নিকি হ্যালি সাতজনের ভোট পেয়েছেন।

এ ছাড়া আরেক রিপাবলিকান নেতা ও বায়োটেক স্টার্টআপের প্রতিষ্ঠাতা বিবেক রামাস্বামী দুজন প্রতিনিধির ভোট পেয়েছেন। তবে তিনি ককাসের ফলাফল ঘোষণার পরপর ট্রাম্পের প্রতি নিজের সমর্থন ব্যক্ত করে নির্বাচন থেকে সরে দাঁড়ান।

চলতি বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে পরবর্তী প্রেসিডেন্ট বেছে নেবেন আমেরিকানরা। নির্বাচনী দৌড়ে রিপাবলিকান পার্টি থেকে ট্রাম্প এবং ডেমোক্র্যাট পার্টি থেকে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন এগিয়ে আছেন।

 



আপনার মূল্যবান মতামত দিন: