ট্রাম্পকে নিয়ে কামালা হ্যারিসের বিস্ফোরক মন্তব্য

মুনা নিউজ ডেস্ক | ১৯ জানুয়ারী ২০২৪ ১৪:০৪

ট্রাম্পকে নিয়ে বিস্ফোরক মন্তব্য কামালা হ্যারিসের  : সংগৃহীত ছবি ট্রাম্পকে নিয়ে বিস্ফোরক মন্তব্য কামালা হ্যারিসের : সংগৃহীত ছবি

দ্বিতীয়বার ট্রাম্পের হোয়াইট হাউসে ফিরে আসা নিয়ে বেশ ভীতি প্রকাশ করেছেন, আমেরিকান ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস। ১৭ জানুয়ারি, বুধবার যুক্তরাষ্ট্রের এবিসি নেটওয়ার্কের দ্য ভিউ টক শোতে তিনি এ মন্তব্য করেন।

চলতি বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী বাছাইয়ে আইওয়া অঙ্গরাজ্যের দলীয় ককাসে বড় জয় পেয়েছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ১৫ জানুয়ারি আইওয়া ককাসের মধ্য দিয়ে রিপাবলিকান পার্টির প্রার্থী বাছাইয়ের প্রথম ধাপ শুরু হয়।

এ নিয়ে মুখ খুলেছেন কামালা হ্যারিস। তিনি বলেন, আমি খুব ভয় পাচ্ছি বলেই সমস্ত দেশ ঘুরে বেড়াচ্ছি। তবে আমরা ভয় পাচ্ছি বলে পালিয়ে যাবো না। মুখোমুখি লড়ব।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, কিছুদিন আগেও সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা একই ধরনের কথা বলেছিলেন। তিনি বলেছিলেন, ট্রাম্পের ফিরে আসা নিয়ে তিনি বেশ উদ্বিগ্ন। তার স্ত্রী মিশেল ওবামার গলার সুরও অনেকটা একই রকম শোনা গেছে।

সম্প্রতি এক বক্তব্যে ওবামা বলেছেন, ট্রাম্প এমন একজন ব্যক্তি যার বিরুদ্ধে ৯১টি ফৌজদারি মামলা রয়েছে এবং তিনি যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের জন্য হুমকি।

এদিকে আইওয়া রাজ্যের প্রাইমারিতে বিপুল ভোটে জয়ী হওয়ার পর এবার নিউ হ্যাম্পশায়ারেও জিততে চান ট্রাম্প। সেই লক্ষ্যে জোর প্রচারণা চালাচ্ছেন ট্রাম্প।

নিউ হ্যাম্পশায়ারে দ্বিতীয় পর্বের ভোটগ্রহণ আগামী ২৩ জানুয়ারি, মঙ্গলবার। আইওয়া রাজ্যের ভোটের পর মনোনয়ন দৌঁড় থেকে দুই প্রতিদ্বন্দ্বী সরে যাওয়ায় ট্রাম্পের লড়াই এখন সাউথ ক্যারোলাইনা রাজ্যের সাবেক গভর্নর নিকি হ্যালি ও ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিসের সঙ্গে।



আপনার মূল্যবান মতামত দিন: