মাকে মেরে স্যুটকেসে ভরে রেখেছিলেন যুক্তরাষ্ট্রের হিথার

মুনা নিউজ ডেস্ক | ১৮ জানুয়ারী ২০২৪ ১৭:৪৬

প্রতীকী ছবি প্রতীকী ছবি

টাকার লোভে নিজের মাকে হত্যা করতে প্রেমিককে সহায়তা করেন যুক্তরাষ্ট্রের হিথার ম্যাক। গতকাল বুধবার এ হত্যার দায়ে তাকে ২৬ বছরের কারাদণ্ড দিয়েছে যুক্তরাষ্ট্রের একটি আদালত।

২০১৪ সালে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ইন্দোনেশিয়ায় ছুটি কাটানোর সময় হত্যার শিকার হন উইজি ম্যাক। এ হত্যাকাণ্ড ঘটান হিথারের প্রেমিক টমি শেফার। ট্রাস্ট ফান্ডের ১৫ লাখ ডলার পাওয়ার জন্য প্রেমিকের সাথে উইজিকে হত্যা করার ছক কাটেন ১৮ বছর বয়সী হিথার। সে সময় তিনি গর্ভবতী ছিলেন। প্রসিকিউটররা অভিযোগ করেন, হত্যার সময় মা উইজির মুখ ঢেকে রেখেছিলেন মেয়ে হিথার। আর শেফার একটি ফলের বাটি দিয়ে মাথায় আঘাত করেন। পরে একটি স্যুটকেসের ভেতরে মরদেহ ঢোকানো হয়।

এ ঘটনায় হিথারকে ২০১৫ সালে ইন্দোনেশিয়ায় দোষী সাব্যস্ত করে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। তবে ২০২১ সালে তিনি মুক্তি পান। এরপর যুক্তরাষ্ট্রে আসার পর দেশটির নাগরিক হত্যার ষড়যন্ত্রের অভিযোগে তাঁকে আবার গ্রেপ্তার করা হয়।

২ বছর ধরে শিকাগো কারাগারে আছেন ২৮ বছরের হিথার। এ জন্য তাঁর কারদণ্ডের মেয়াদ ২৬ থেকে ২৩ করার রায় দিয়েছেন আদালত।

ফেডারেল প্রসিকিউটররা হিথারকে তাঁর প্রেমিক টমির সঙ্গে ষড়যন্ত্র করে উইজিকে হত্যার জন্য ২৮ বছরের কারাদণ্ডের সুপারিশ করেছিলেন।

প্রসিকিউটররা জানান, হোটেলে উইজি হত্যার পর হিথার ও শেফার একটি ট্যাক্সির ভেতরে স্যুটকেসটি রেখে পালিয়ে যান। ট্যাক্সিচালক পুলিশকে খবর দেন। পরে হিথার ও শেফারকে বালির অন্য একটি হোটেল থেকে আটক করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন: