হাসপাতাল ছেড়েছেন লয়েড অস্টিন

মুনা নিউজ ডেস্ক | ১৬ জানুয়ারী ২০২৪ ১৪:৪৪

প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন : সংগৃহীত ছবি প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন : সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন হাসপাতাল ছেড়েছেন। গত বছরের ডিসেম্বরে তার প্রোস্টেট ক্যান্সার শনাক্তের পর তিনি ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে চিকিৎসা নিচ্ছিলেন।

১৫ জানুয়ারি, সোমবার এক বিবৃতিতে তিনি এ কথা জানিয়ে বলেছেন, ‘হাসপাতালে আমি চমৎকার সেবা পেয়েছি। আমি কৃতজ্ঞ। দুর্দান্ত সমর্থন ও পেশাদারিত্বের জন্যে আমি ডাক্তার ও নার্সদের অসামান্য ধন্যবাদ জানাতে চাই।’

উল্লেখ্য, ডিসেম্বরের প্রথম সপ্তাহে নিয়মিত চেক আপের সময় অস্টিনের প্রোস্টেট ক্যান্সার ধরা পড়ে। একই মাসের ২২ তারিখে তার শরীরে অস্ত্রোপচারও করা হয়। কিছু জটিলতা দেখা দেয়ায় এরপর ১ জানুয়ারি তাকে আবারো হাসপাতালে ভর্তি করা হয়। পরেরদিন তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেয়া হয়।

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর সর্বোচ্চ কর্তাব্যক্তি প্রেসিডেন্ট। এর পরই প্রতিরক্ষামন্ত্রীর অবস্থান। লয়েড অস্টিন ইতোমধ্যে হাসপাতাল থেকেই তার কাজ চালিয়ে গেছেন।

লয়েড অস্টিন আমেরিকান সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত চার তারকা জেনারেল। ২০২০ সালে প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব দেয়া হয় তাকে। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের ইতিহাসে লয়েড অস্টিন প্রথম আফ্রিকান আমেরিকান প্রতিরক্ষামন্ত্রী।

সূত্র : এএফপি

 



আপনার মূল্যবান মতামত দিন: