মাঝ আকাশে ঝড়ের কবলে কমলা হ্যারিসের প্লেন

মুনা নিউজ ডেস্ক | ১০ জানুয়ারী ২০২৪ ১২:৫৮

মাঝ আকাশে ঝড়ের কবলে কমলা হ্যারিসকে বহনকারী প্লেন : সংগৃহীত ছবি মাঝ আকাশে ঝড়ের কবলে কমলা হ্যারিসকে বহনকারী প্লেন : সংগৃহীত ছবি

মাঝ আকাশে ঝড়ের কবলে পড়েছে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে বহনকারী প্লেন। ৯ জানুয়ারি, মঙ্গলবার রাতে আটলান্টা থেকে ফেরার পথে ঝড়ের কবলে পড়ে তাকে বহনকারী ‘এয়ার ফোর্স টু’। পরে ডাইভার্ট হয়ে ওয়াশিংটন-এলাকার বিমানবন্দরে জরুরি অবতরণ করে সেটি। হোয়াইট হাউস এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। 

কমলার প্রেস সচিব কার্স্টেন অ্যালেন প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন, মঙ্গলবার রাতে আটলান্টা, জিএ থেকে যাওয়ার পথে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে জয়েন্ট বেস অ্যান্ড্রুস থেকে ডাইভার্ট হয়ে ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ‘এয়ার ফোর্স টু’।

ঘটনার সাথে পরিচিত একটি সূত্রের মতে, প্লেনটি ‘উইন্ড শিয়ার’ এর সম্মুখীন হয়েছিল। উইন্ড শিয়ার হল বাতাসের দিক বা গতির হঠাৎ পরিবর্তন, যা প্লেন উড্ডয়ন ও অবতরণের সময় বিপজ্জনক হতে পারে। তবে প্লেনটি নিরাপদে ডুলেসে অবতরণ করেছে এবং কমলা হ্যারিস এখন বাড়িতে রয়েছেন।

যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে মঙ্গলবার ভারী বৃষ্টিপাত ও প্রবল বাতাস আঘাত হানে। বুধবারও ঝড়ো আবহাওয়া থাকবে বলে দেশটির জাতীয় আবহাওয়া পরিষেবা অফিস জানিয়েছে।


সূত্র: রয়টার্স, ইউএস নিউজ, ডেকান হেরাল্ড



আপনার মূল্যবান মতামত দিন: