এবার বিদেশ থেকে অর্থ গ্রহণের অভিযোগ ট্রাম্পের বিরুদ্ধে

মুনা নিউজ ডেস্ক | ৫ জানুয়ারী ২০২৪ ১৩:৩০

বিদেশি সরকারের কাছ থেকে মোটা অঙ্কের অর্থ গ্রহণের অভিযোগ ট্রাম্পের বিরুদ্ধে : সংগৃহীত ছবি বিদেশি সরকারের কাছ থেকে মোটা অঙ্কের অর্থ গ্রহণের অভিযোগ ট্রাম্পের বিরুদ্ধে : সংগৃহীত ছবি

মামলা-মোকদ্দমা নিয়ে বেশ বিপদে রয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ও আগামী প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এবার তার বিরুদ্ধে আরও একটি অভিযোগে উঠেছে। নতুন অভিযোগে বলা হয়, ক্ষমতায় থাকতে কয়েকটি বিদেশি সরকারের কাছ থেকে মোটা অঙ্কের অর্থ নিয়েছিলেন তিনি। যুক্তরাষ্ট্রের কংগ্রেসের এক রিপোর্টে এই তথ্য উঠে এসেছে।

ডেমোক্র্যাটস অন দ্য হাউস ওভারসাইট কমিটির ওই রিপোর্টে বলা হয়েছে, ক্ষমতায় থাকতে ২০টি বিদেশি সরকার ও সরকার প্রধানের কাছ থেকে অন্তত ৭৮ লাখ ডলার অর্থ গ্রহণ করেছে ট্রাম্পের ব্যবসায় প্রতিষ্ঠানগুলো। এর মধ্যে সবচেয়ে বেশি অর্থ নিয়েছে চীনের কাছ থেকে।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদন মতে, নিউইয়র্ক শহরে ট্রাম্প টাওয়ার এবং ওয়াশিংটন ও লাস ভেগাসে ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেলে চীন প্রায় ৫৬ লাখ ডলার প্রদান করেছে।

অর্থ প্রদানের ক্ষেত্রে দ্বিতীয় অবস্থানে রয়েছে সৌদি আরব। ট্রাম্প টাওয়ার ও ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেলে দেশটি প্রদান করেছে ৬ লাখ ১৫ হাজার ৪২২ ডলার। কাতার প্রদান করেছে ৪ লাখ ৬৫ হাজার ৭৪৪ ডলার।

রিপোর্টে উল্লিখিত অন্যান্য দেশগুলোর মধ্যে আরও রয়েছে আফগানিস্তান, কুয়েত, ভারত, মালয়েশিয়া, ফিলিপিন্স ও সংযুক্ত আরব আমিরাত।

রিপোর্টে বলা হয়েছে, এভাবে ব্যক্তিগত আর্থিক স্বার্থ উদ্ধার ও আমেরিকান জনগণের স্বার্থ জলাঞ্জলি দিয়ে দুর্নীতিগ্রস্ত বিদেশি সরকারের পক্ষে যায় এমন নীতি গ্রহণের মাধ্যমে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প সংবিধান লঙ্ঘন করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন: