জামিন না দেওয়ায় লাসভেগাসের বিচারককে পেটালেন আসামি

মুনা নিউজ ডেস্ক | ৫ জানুয়ারী ২০২৪ ১৩:১৮

জামিন না দেওয়ায় লাসভেগাসের বিচারকের মারধর করে আসামি : সংগৃহীত ছবি জামিন না দেওয়ায় লাসভেগাসের বিচারকের মারধর করে আসামি : সংগৃহীত ছবি

জামিন না দেওয়ায় বিচারকের এজলাসে ঢুকে বিচারককে অসংখ্যবার কিল-ঘুষি মেরেছেন এক আসামি। ৩ জানুয়ারি, বুধবার, যুক্তরাষ্ট্রের লাসভেগাসে এ ঘটনা ঘটেছে।

সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, দিউব্রা রেডেন নামের ৩০ বছর বয়সী এক আসামিকে আদালতে তোলা হয়। সেখানে তাঁর বিরুদ্ধে অপর ব্যক্তিকে শারীরিকভাবে আঘাত করার অপরাধে বিচার চলচিল।

ওই সময় আদালতের নারী বিচারক জানান, তাঁর বিরুদ্ধে আগেও এ ধরনের ঘটনা ঘটানোর অভিযোগ ছিল। এ কারণে এবার তাঁকে আর জামিন দেওয়া হবে না।

বিচারক এমন কথা বলার পর আসামি দিউব্রা রেডেন লাফ মেরে (অনেকটা উড়ে গিয়ে) এজলাসে ঢুকে পড়েন এবং বিচারককে উপর্যুপরি ঘুষি মারতে থাকেন। তখন এজলাসে উপস্থিত অন্য ব্যক্তিরা দ্রুত তাঁকে থামাতে যান। কিন্তু তাঁরা বাধা দেওয়া সত্ত্বেও বিচারককে মাটিতে ফেলে তিনি মারতেই থাকেন। একপর্যায়ে অন্যরা আসামি দিউব্রা রিডেনকে ঘুষি মারা শুরু করেন; যেন তিনি থেমে যান।

এই ঘটনায় বিচারক আহত হয়েছেন। তাঁকে হাসপাতালে নিতে হয়নি। তবে আদালতের অপর এক কর্মকর্তা শারীরিকভাবে ভালো আঘাত পাওয়ায় তাঁকে হাসপাতালে নেওয়া হয়েছে। ওই কর্মকর্তার অবস্থা বর্তমানে স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে আদালত কর্তৃপক্ষ।

বিচারককে ঘুষি মারার পর পুলিশ তাঁকে আটক করে এবং তাঁর বিরুদ্ধে কয়েকটি অভিযোগ গঠন করা হয়েছে। যার মধ্যে রয়েছে; সুরক্ষিত ব্যক্তিদের ওপর হামলা।

আদালতের নথির তথ্য অনুযায়ী, চুরির চেষ্টার অভিযোগে দিউব্রা রেডেনকে ২০১৫ সালে ১৯ মাসের কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া মারামারির জন্য ২০২১ সালেও আরেকবার কারাভোগ করেছিলেন তিনি।

 



আপনার মূল্যবান মতামত দিন: