যুক্তরাষ্ট্রের হাইস্কুলে বন্দুক হামলা, নিহত ১

মুনা নিউজ ডেস্ক | ৫ জানুয়ারী ২০২৪ ১৩:১০

আইওয়া অঙ্গরাজ্যের পেরি হাইস্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটে : সংগৃহীত ছবি আইওয়া অঙ্গরাজ্যের পেরি হাইস্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটে : সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের একটি হাইস্কুলে বন্দুক হামলার ঘটনায় হামলাকারীসহ নিহত হয় ২ জন। আহত হয় অন্তত আরো ৫ জন। ৪ জানুয়ারি, বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে স্প্রিং সিমেস্টারের ক্লাস শুরুর প্রথম দিন এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের একটি হাইস্কুলে এক শিক্ষার্থী ছয়জনকে গুলিবিদ্ধ করেছে। তাদের মধ্যে একজন নিহত হয়। পরে হামলাকারী নিজেও আত্মহত্যা করে। আহতদের চারজন ওই স্কুলের শিক্ষার্থী এবং একজন স্কুলের প্রশাসক। ঘটনাস্থল থেকে ইম্প্রোভাইজড বিস্ফোরক ডিভাইস জব্দ করা হয়েছে। নিহত শিক্ষার্থীর বয়স ১১ থেকে ১২ বছর।

পুলিশের এক কর্মকর্তা জানান, শীতের ছুটি শেষে নতুন বছরে স্কুল খোলার প্রথম দিনেই এ ঘটনা ঘটেছে। হামলাকারী এ স্কুলেরই শিক্ষার্থী, তার নাম ডিলান বাটলার (১৭)। অন্যদের গুলি করার পর সে নিজেকেও গুলি করেছে বলে ধারণা করা হচ্ছে।

জানা যায় শীতের ছুটির পর বৃহস্পতিবারই স্কুলে ফিরেছে শিক্ষার্থীরা। পেরি কমিউনিটি স্কুলটিতে প্রায় ১ হাজার ৭৮৫ জন শিক্ষার্থী রয়েছে।


সূত্র : বিবিসি, রয়টার্স



আপনার মূল্যবান মতামত দিন: