যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থী হত্যায় গ্রেপ্তার ১

মুনা নিউজ ডেস্ক | ২ জানুয়ারী ২০২৪ ১৩:৫৯

বাংলাদেশি শিক্ষার্থী শেখ আবির হোসেন : সংগৃহীত ছবি বাংলাদেশি শিক্ষার্থী শেখ আবির হোসেন : সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের টেক্সাসে বাংলাদেশি শিক্ষার্থী শেখ আবির হোসেনকে (৩৮) গুলি করে হত্যার ঘটনায় এক তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন পলাতক আরেকজনকে খুঁজছে পুলিশ। বিউমন্ট পুলিশ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৯ ডিসেম্বর, শুক্রবার বিউমন্টের একটি দোকানে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন শেখ আবির। ঘটনার তিন ঘণ্টার মধ্যে কিয়ান্ডার রবিনসন (১৯) নামের কৃষ্ণাঙ্গ তরুণকে গ্রেপ্তার করে পুলিশ।

আবির টেক্সাসে লামার ইউনিভার্সিটিতে গ্র্যাজুয়েট গবেষণা সহকারী হিসেবে অধ্যয়নরত ছিলেন। তিনি সাতক্ষীরার কলারোয়া উপজেলার ঝাপাঘাট শেখপাড়া গ্রামের মৃত শেখ আজিজুল হাকিমের ছেলে। তাঁর স্ত্রী ও এক কন্যাশিশু আছে।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী। আমেরিকায় পড়াশোনার পাশাপাশি একটি আইফোন সেলস সেন্টার ও ‘ক্রিস ফুড মার্ট’ নামের একটি কফি শপে পার্টটাইম চাকরি করতেন।

বিউমন্ট পুলিশ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিউমন্টের ক্রিস ফুড মার্টে শুক্রবার রাত ১০টা ৯ মিনিটে (স্থানীয় সময়) গুলিবিদ্ধ আবিরকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

সিসি ক্যামেরায় দেখা যায়, শুধু সিগারেট চুরি করতে গিয়ে আবিরকে গুলি করে হত্যা করা হয়। ফুটেজ দেখে সন্দেহভাজন দুজনকে খুঁজতে মাঠে নামে পুলিশ। ঘণ্টাখানেকের মধ্যে গ্রেপ্তার করা হয় কিয়ান্ডার রবিনসনকে।

কালো রঙের জিনস ও হুডি পরা সন্দেহভাজন আরেকজনেক খুঁজছে পুলিশ। তার জন্য পুরস্কারও ঘোষণা করেছে।

যুক্তরাষ্ট্রে আততায়ীর গুলিতে ঢাবির সাবেক শিক্ষার্থী নিহতযুক্তরাষ্ট্রে আততায়ীর গুলিতে ঢাবির সাবেক শিক্ষার্থী নিহত
আবিরের বড় বোন আয়েশা খাতুন আজকের পত্রিকাকে বলেন, আবির হোসেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও আশা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ছিলেন। চলতি বছরের জানুয়ারিতে গ্র্যাজুয়েট গবেষণা সহকারী হিসেবে যুক্তরাষ্ট্রের লামার বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন তিনি। সেখানে স্ত্রী ও তিন বছরের কন্যাসন্তান নিয়ে বাস করতেন।

 



আপনার মূল্যবান মতামত দিন: