যুক্তরাষ্ট্রে ইসরায়েলি কর্মকর্তাকে হত্যা, কিশোর আটক

মুনা নিউজ ডেস্ক | ৩১ ডিসেম্বর ২০২৩ ১৫:৪১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যে ইসরায়েলের বিমানবাহিনীর দূত ও আইডিএফ মেজর ইয়োনাতান নাহনকে খুনের ঘটনায় ১৫ বছর বয়সী এক কিশোরকে আটক করা হয়েছে। গত সপ্তাহে ওই কিশোরকে আটক করে ওয়াশিংটন পুলিশ। ইসরায়েলের দ্য জেরুজালেম পোস্ট এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

রেডমন্ড পুলিশ তদন্ত অনুসারে, ৫ ডিসেম্বর দুপুরে ৪১ বছর বয়সী নাহন সিয়াটলের শহরতলির রেডমন্ডে দৌড়ানোর জন্য বাড়ি থেকে বেরিয়েছিলেন। এরপর আনুমানিক আড়াইটার দিকে সন্দেহভাজন কিশোরটি একটি চুরি করা ধূসর নিসান পাথফাইন্ডারে গাড়ি দ্রুত গতিতে ওই এলাকা দিয়ে যাচ্ছিলেন।

দ্রুতগতিতে যাওয়ার সময় গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে হাঁটতে থাকা নাহনকে মারাত্মকভাবে আঘাত করে। ঘটনার পর ওই কিশোর ও বেশ কয়েকজন যাত্রী গাড়ি থেকে নেমে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এ ঘটনায় রেডমন্ড পুলিশ তদন্ত শুরু করেছে এবং নিরাপত্তা ক্যামেরার ফুটেজ এবং স্থানীয় প্রত্যক্ষদর্শীদের রিপোর্টের ভিত্তিতে ড্রাইভার এবং যাত্রীদের শনাক্ত করেছে।

রেডমন্ড পুলিশ চিফ ড্যারেল লো বলেছেন, ‘সন্দেহভাজনদের শনাক্ত করতে ওই এলাকার সাধারণ মানুষ পুলিশকে সাহায্য করেছেন। রেডমন্ড থানার পুলিশ অফিসার এবং গোয়েন্দারা এই ভয়ংকর ঘটনায় সন্দেহভাজনদের শনাক্ত এবং গ্রেপ্তার করতে অক্লান্ত পরিশ্রম করছেন। আশা করা হচ্ছে, ফৌজদারি আইন ন্যায়বিচার নিশ্চিত এবং পরিবারকে সহায়তা করতে পারে।

ইসরায়েলের নেতানিয়া শহরে জন্ম নেওয়া নাহন একজন প্রকৌশলী ছিলেন। তিনি স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন। তাঁর মৃতদেহ ইসরায়েলে স্থানান্তরিত এবং নেতানিয়ার বেন জিয়ন পাড়ায় সামরিক কবরস্থানে সমাহিত করা হয়েছে।

সন্দেহভাজন ওই কিশোরকে কিং কাউন্টির একটি কিশোর কারাগারে নেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে গুরুতর অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।



আপনার মূল্যবান মতামত দিন: