ফিলিস্তিনের সমর্থনে বিক্ষোভ, কেনেডি বিমানবন্দর থেকে ২৬ জনকে গ্রেপ্তার

মুনা নিউজ ডেস্ক | ২৮ ডিসেম্বর ২০২৩ ১৮:৫৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস ও নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ২৭ ডিসেম্বর বুধবার বিক্ষোভ করেছেন ফিলিস্তিনের সমর্থকেরা। বিমানবন্দর দুটি যুক্তরাষ্ট্রের ব্যস্ততম এলাকা। সেখান থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

লস অ্যাঞ্জেলেস পুলিশ বলেছে, ৩৬ জন বিক্ষোভকারীকে লস অ্যাঞ্জেলেস আন্তর্জাতিক বিমানবন্দরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হেফাজতে নেওয়া হয়েছে।

পুলিশ এক বিবৃতিতে বলেছে, বিক্ষোভকারীরা এক পুলিশ কর্মকর্তাকে মাটিতে ফেলে দিয়েছেন। আবর্জনা, গাছের ডাল ও ইটপাথর ফেলে বিমানবন্দরের দিকে যাওয়ার রাস্তা অবরোধ করেছেন। এ সময় বিভিন্ন যানবাহনেও হামলা চালিয়েছেন।

ওই বিবৃতিতে পুলিশ আরও বলেছে, আটক বেশ কয়েকজনের বিরুদ্ধে দাঙ্গা-হাঙ্গামার অভিযোগ আনা হয়েছে। একজনের বিরুদ্ধে পুলিশের গায়ে হাত তোলার অভিযোগ আনা হয়েছে।

এ ঘটনার ৪৫ মিনিটের মধ্যেই বিমানবন্দরে প্রবেশের রাস্তা খুলে দেওয়া হয়েছে।

নিউইয়র্কের পোর্ট অথরিটি পুলিশ বিভাগ বলেছে, কুইন্সে জন এফ কেনেডি বিমানবন্দর এলাকায় উচ্ছৃঙ্খল আচরণের জন্য ২৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বিমানবন্দর এলাকায় আটকে পড়া যাত্রীদের জন্য দুটি বাস পাঠিয়েছে বন্দর কর্তৃপক্ষ। পুলিশ বলেছে, ২০ মিনিট পর কেনেডি বিমানবন্দর এলাকার রাস্তা চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর বলছে, বিক্ষোভকারীদের হাতে ‘ফিলিস্তিন মুক্ত কর’, ‘গণহত্যা বন্ধ কর’ লেখা স্লোগান ছিল।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় গত ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত নিহত মানুষের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। নিহত মানুষের তালিকায় রয়েছেন চার হাজারের বেশি শিক্ষার্থী।

গতকাল ছিল গাজায় ইসরায়েলি হামলার ৮২তম দিন। গাজার হামাস সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় এদিন হতাহতের নতুন পরিসংখ্যান প্রকাশ করে।



আপনার মূল্যবান মতামত দিন: