অ্যারিজোনায় বাড়িতে অগ্নিকান্ডে নিহত ৫ শিশু

মুনা নিউজ ডেস্ক | ২১ ডিসেম্বর ২০২৩ ১৭:২৭

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

অ্যারিজোনা অঙ্গরাজ্যে বড়দিনের উৎসবমুখর পরিবেশেই বাড়িতে আগুন লেগে পুড়ে মারা গেছে পাঁচ শিশু। গত ১৬ ডিসেম্বর সন্ধ্যায় অ্যারিজোনায় একটি দ্বিতল আবাসিক ভবনে আগুন লেগে যায়। যে সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, সে সময় শিশুদের বাবা বড়দিনের কেনাকাটায় ব্যস্ত ছিলেন। গত সোমবার ১৮ ডিসেম্বর স্থানীয় পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
পুলিশ বলছে, শিশুদের বাবা বড়দিন উপলক্ষে কেনাকাটায় ব্যস্ত ছিলেন এবং তখনই আগুন লাগার ঘটনা ঘটে। মৃত পাঁচ শিশুর মধ্যে চারজনের বয়স হলো—২, ৪, ৫ ও ১৩ বছর। তারা সবাই ভাইবোন। ১১ বছর বয়সী আরেক শিশু ওই বাড়িতে বেড়াতে আসা আত্মীয়। আগুন লাগার বিষয়টি নিয়ে তদন্ত করছে পুলিশ।

পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, ‘গত শনিবার (১৬ ডিসেম্বর) স্থানীয় সময় ৫টায় লাস ভেগাস থেকে ১৬০ কিলোমিটার দক্ষিণে বুলহেড শহরে আগুন লাগার ঘটনা ঘটে। শিশুদের বাবা পুলিশকে জানান, তিনি বড়দিনের কেনাকাটা করতে এবং উপহার কিনতে আড়াই ঘণ্টার জন্য বাড়িতে ছিলেন না।’

প্রাথমিক তদন্তের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, বাড়ির নিচে প্রবেশপথে আগুন লাগার ঘটনা ঘটে। এর কারণে ওপরের তলার শোয়ার ঘর থেকে শিশুদের বের হয়ে নিরাপদ স্থানে সরে যাওয়া সম্ভব ছিল না। মৃত পাঁচ শিশুকে একই শোয়ার ঘর থেকে উদ্ধার করা হয়েছে। বাড়ির একমাত্র সিঁড়ি হয়ে আগুন ওপরে উঠে যাওয়ায় শিশুদের পালানোর পথ বন্ধ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা বলেন, প্রতিবেশীরা আগুন নিয়ন্ত্রণে আনার জন্য পানির পাইপ ও মই জড়ো করছিল। কিন্তু তাতেও কাজ হয়নি। প্রত্যক্ষদর্শী প্যাট্রিক ও’নিল বলেন, ‘প্রতিবেশীরা জানতই না বাড়ির ভেতরে কেউ আছে। তারা জানলে আগে শিশুদের উদ্ধারের চেষ্টা করত।’

পুলিশ বলছে, আগুন লাগার সময় বাড়িতে বড় কেউ উপস্থিত ছিলেন না।



আপনার মূল্যবান মতামত দিন: