কলোরাডোতে ট্রাম্প অযোগ্য, বিবেক রামাস্বামীর আলটিমেটাম

মুনা নিউজ ডেস্ক | ২০ ডিসেম্বর ২০২৩ ১৭:১৮

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং প্রেসিডেন্ট প্রার্থী বিবেক রামাস্বামী : সংগৃহীত ছবি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং প্রেসিডেন্ট প্রার্থী বিবেক রামাস্বামী : সংগৃহীত ছবি


কলোরাডো রাজ্যে প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে অযোগ্য ঘোষণার পর আলটিমেটাম দিয়েছেন রিপাবলিকান দল থেকে আরেক প্রেসিডেন্ট প্রার্থী বিবেক রামাস্বামী। ট্রাম্পের বিরুদ্ধে অযোগ্য ঘোষণা প্রত্যাহারের অনুরোধ করেছেন তিনি। ট্রাম্পকে যদি নির্বাচনে নেয়া না হয়, তাহলে তিনি কলোরাডোর নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করবেন বলে আল্টিমেটাম দেন।

প্রসঙ্গত, ২০২০ সালে প্রেসিডেন্ট নির্বাচনের পর ২০২১ সালের ৬ই জানুয়ারি ক্যাপিটল হিলে দাঙ্গায় জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার কলোরাডো রাজ্যে রিপাবলিকান প্রাইমারি নির্বাচনে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অযোগ্য ঘোষণা করে সুপ্রিম কোর্ট।

ওই নির্দেশ প্রত্যাহারের দাবি জানিয়েছেন রামাস্বামী। যদি ট্রাম্পকে ব্যালটে ফেরানো না হয়, তাহলে রাজ্যটির প্রাইমারি থেকে রিপাবলিকান অন্য প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন।

সুপ্রিম কোর্ট তার রায় দেয়ার পর পরই বিবেক রামাস্বামী এই আহ্বান জানান। তিনি এক্সে লিখেছেন, ব্যালটে ট্রাম্পকে ফেরার অনুমতি না দেয়া হলে কলোরাডোতে রিপাবলিকান প্রাইমারি থেকে নিজেকে প্রত্যাহারের প্রত্যয় ঘোষণা করছি। অবিলম্বে একই কাজ করতে রন ডি’স্যান্তিস, ক্রিস ক্রিস্টি এবং নিকি হ্যালির প্রতিও অনুরোধ রাখছি।

ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান এই তরুণ নেতা সুপ্রিম কোর্টের ওই রায়কে অবৈধ বলে দাবি করেন। বলেন, এতে যুক্তরাষ্ট্রের জন্য বিপর্যয়কর পরিণতি বয়ে আনবে।


সূত্র : এনডিটিভি।

 



আপনার মূল্যবান মতামত দিন: