জর্জ ফ্লয়েড হত্যা : অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে কারাগারে ছুরিকাঘাত

মুনা নিউজ ডেস্ক | ২৫ নভেম্বর ২০২৩ ১৩:১৯

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিসে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় দোষী সাব্যস্ত সাবেক পুলিশ কর্মকর্তা ডেরেক চৌভিনকে কারাগারে ছুরিকাঘাত করা হয়েছে। গতকাল ২৪ নভেম্বর, শুক্রবার টাকসনের ফেডারেল কারেকশনাল ইনস্টিটিউশনে চৌভিনকে ছুরিকাঘাত করেন ওই কারাগারেরই আরেক বন্দী। সংশ্লিষ্ট সূত্রের বরাতে সংবাদমাধ্যম এপি এ তথ্য জানিয়েছে।

২০২০ সালে জাল নোট ব্যবহারের অভিযোগে জর্জ ফ্লয়েডকে আটকের পর তৎকালীন পুলিশ কর্মকর্তা ডেরেক চৌভিন সড়কের ওপর ফেলে তাঁর (ফ্লয়েড) ঘাড় হাঁটু দিয়ে চেপে ধরেন। এভাবে ৯ মিনিটের বেশি সময় ধরে তিনি ফ্লয়েডের ঘাড় চেপে ধরে ছিলেন। পরে ফ্লয়েডকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় যুক্তরাষ্ট্র ও বিশ্বের বিভিন্ন শহরে পুলিশি নৃশংসতা ও বর্ণবাদের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছিল।

পরে ফ্লয়েডকে হত্যার ঘটনায় দোষী সাব্যস্ত করে শ্বেতাঙ্গ চৌভিনের বিরুদ্ধে ২০ বছরের বেশি মেয়াদের কারাদণ্ড ঘোষণা করা হয়। তাঁকে টাকসনের কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সূত্রের বরাতে এপি জানিয়েছে, শুক্রবার চৌভিন ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন।

খবরটির ব্যাপারে নিশ্চিত হতে টাকসন কারাগারের মুখপাত্রের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিল রয়টার্স। তবে তাৎক্ষণিকভাবে তাঁর বক্তব্য জানা যায়নি।

চৌভিনের আইনজীবী দলের সদস্য গ্রেগ এরিকসন বলেছেন, এ ধরনের কোনো ঘটনার ব্যাপারে তাঁর জানা নেই।

 



আপনার মূল্যবান মতামত দিন: