ফিলিস্তিনিদের হাজার হাজার ভিডিও সরিয়ে নিল ‘এক্স’

মুনা নিউজ ডেস্ক | ১৩ অক্টোবর ২০২৩ ১৭:১৮

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


ইসরায়েলে হামাস যোদ্ধাদের হামলার হাজার হাজার ভিডিও সরিয়ে নিয়েছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘এক্স’ (সাবেক টুইটার)। পাশাপাশি তাদের শত শত অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে প্রতিষ্ঠানটি। ১২ অক্টোবর বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে এক্সের প্রধান নির্বাহী (সিইও) লিন্ডা ইয়াক্কারিনো।-রয়টার্স

মেসেজিং প্ল্যাটফর্ম এক্স থেকে এসব ভিডিওর মাধ্যমে যেন কোনো গুজব ছড়িয়ে না পড়ে, এ জন্য ইলন মাস্ককে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেন ইউরোপীয় ইউনিয়ন ইন্ডাস্ট্রির প্রধান থেইরি ব্রেটন।

থেইরি ব্রেটন বলেন, এক্স প্ল্যাটফর্ম ব্যবহার করে কেউ যেন ইউরোপে বিভ্রান্তি ছড়াতে না পারে, এ জন্য এই প্ল্যাটফর্ম থেকে ভুয়া ভিডিও সরিয়ে নিতে হবে। তার এ ঘোষণার পরই এক্সের সিইও এ পদক্ষেপ গ্রহণ করেন।

ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকে ৮০টি ভিডিও কনটেন্ট সরিয়ে নিতে এক্স প্ল্যাটফর্মকে নোটিশ জারি করা হয়। এক্স প্ল্যাটফর্মকে আলটিমেটাম দেওয়ার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুককেও সতর্ক করেছেন থেইরি।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলে হাজার হাজার রকেট হামলা চালায় হামাস। এসব হামলার ভিডিও প্রচার করে ফিলিস্তানের স্বাধীনতাকামী এই সশস্ত্র গোষ্ঠী, যা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

 

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন: