বাইডেনের সাক্ষাৎকার নিলেন বিশেষ কৌঁসুলি

মুনা নিউজ ডেস্ক | ১১ অক্টোবর ২০২৩ ১৫:৪৯

প্রেসিডেন্ট জো বাইডেন : সংগৃহীত ছবি প্রেসিডেন্ট জো বাইডেন : সংগৃহীত ছবি


গোপনীয় সরকারি নথি ব্যবস্থাপনা সংক্রান্ত তদন্তের অংশ হিসেবে আমেরিকান প্রেসিডেন্ট জো বাইডেনের সাক্ষাৎকার নিয়েছেন বিশেষ কৌঁসুলি রবার্ট হুর। স্থানীয় সময় ৯ অক্টোবর, সোমবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে হোয়াইট হাউস।

সাবেক আমেরিকান প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে (২০০৯-২০১৭ সাল) ভাইস প্রেসিডেন্ট ছিলেন জো বাইডেন। সে সময়ের বেশকিছু গোপন সরকারি নথি (শ্রেণিবদ্ধ নথি) সম্প্রতি বাইডেনের ডেলাওয়ারের বাড়ি ও ওয়াশিংটন ডিসির সাবেক ব্যক্তিগত প্রতিষ্ঠানের কার্যালয় থেকে উদ্ধার হয়।

শ্রেণিবদ্ধ ওইসব নথির অনুপযুক্ত সংরক্ষণের তদন্তে গত জানুয়ারি মাসে বিশেষ কৌঁসুলি হিসেবে রবার্ট হুরকে নিয়োগ দেন আমেরিকান অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ড। এ তদন্তের অংশ হিসেবেই বাইডেনের সাক্ষাৎকার নেয়া হয়েছে।

বিবৃতিতে হোয়াইট হাউস জানিয়েছে, তদন্তের অংশ হিসেবে প্রেসিডেন্ট জো বাইডেনের সাক্ষাৎকার নিয়েছেন বিশেষ কৌঁসুলি রবার্ট হুর।

বিবৃতিতে আরও বলা হয়, এটি একটি স্বেচ্ছামূলক সাক্ষাৎকার ছিল। রোববার এবং সোমবার - এ দুদিন হোয়াইট হাউসে প্রেসিডেন্ট জো বাইডেনের সাক্ষাৎকার নেয়া হয়।

এতে আরও বলা হয়, ‘তারা শুরু থেকেই বলে আসছেন যে হোয়াইট হাউস ও প্রেসিডেন্ট বাইডেন এ তদন্তে সহযোগিতা করছে। আমরা যেহেতু স্বচ্ছ তাই এই তদন্তের অখণ্ডতা রক্ষা ও সংরক্ষণ করার জন্য সংগতিপূর্ণ।’

তদন্তের অংশ হিসেবে বিশেষ কৌঁসুলি রবার্ট হুর যে বাইডেনের সাক্ষাৎকার নিয়েছেন, সে বিষয়ে বিবৃতির বাইরে আর কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে হোয়াইট হাউস।



আপনার মূল্যবান মতামত দিন: