দিল্লিতে আটক জো বাইডেনের কনভয়ের চালক

মুনা নিউজ ডেস্ক | ১১ সেপ্টেম্বর ২০২৩ ১৮:২১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


জি-২০ সম্মেলন উপলক্ষে ভারতে পৌঁছায় বিশ্বনেতারা। তবে দিল্লিতে এসে আটক হয়েছেন জো বাইডেনের কনভয়ের এক চালক। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ৯ সেপ্টেম্বর, শনিবার স্থানীয় সময় সকালে হঠাৎ করেই নয়াদিল্লির তাজ হোটেলে ঢুকে পড়েন বাইডেনের কনভয়ের ওই চালক। বেপরোয়া গতিতে তিনি প্রবেশের চেষ্টাকালে তাকে আটকে দেয় নিরাপত্তাকর্মীরা। এ সময় সেখানে অবস্থান করছিলেন সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট মুহম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিরাপত্তা এজেন্সির কাছে হস্তান্তর করা হয়।

জিজ্ঞাসাবাদে ওই চালক জানান, তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের অবস্থান করা হোটেল আইটিসি মৌর্যতে যাচ্ছিলেন। পথে সেখানে এক ব্যক্তিকে নামিয়ে দিতে ওই হোটেলের দিকে ঢুকে পড়েন।

ওই চালক জানান, সকাল সাড়ে নয়টার তার বাইডেনের কনভয়ে আইটিসি মৌর্যতে যাওয়ার কথা ছিল। তার আগে সকাল সাড়ে ৮টার দিকে এক ব্যবসায়ীকে তিনি নামিয়ে দিতে তাজ হোটেলে ঢুকে পড়েন। এ সময় নিরাপত্তাকর্মীরা তাকে আটক করে।

কনভয়ের ওই চালকের দাবি, তিনি নিরাপত্তা প্রোটোকল সম্পর্কে অবগত ছিলেন না। এ ঘটনার পরপরই ওই গাড়িটিকে কনভয় থেকে সরিয়ে নেওয়া হয়।

উল্লেখ্য, দুদিনের জি-২০ সম্মেলনে যোগ দিতে ৮ সেপ্টেম্বর, শুক্রবার ভারতে যায় প্রেসিডেন্ট জো বাইডেন। সম্মেলনের দ্বিতীয় দিন শনিবার রাজঘাটে মহাত্মা গান্ধীর সমাধিস্থলে শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনিসহ বিশ্বনেতারা। এরপরই তিনি ভিয়েতনামের উদ্দেশে নয়াদিল্লি ত্যাগ করেন।

 

সূত্র : এনডিটিভি 



আপনার মূল্যবান মতামত দিন: