ডাকাতদের নিয়ে রিপোর্ট করার সময় ডাকাতির শিকার সাংবাদিক

মুনা নিউজ ডেস্ক | ৩০ আগস্ট ২০২৩ ১৯:২৯

গ্রাফিক্স গ্রাফিক্স


সশস্ত্র ডাকাতি নিয়ে রিপোর্ট করতে গিয়েছিলেন যুক্তরাষ্ট্রের শিকাগো একজন টিভি সাংবাদিক ও ফটোগ্রাফার। ডাকাতি নিয়ে সংবাদ করার সময় খোদ ওই সাংবাদিকই হয়ে গেলেন ডাকাতির শিকার। ডাকাতদের দৌরাত্ম্য নিয়ে ‘ঝুঁকিপূর্ণ’ এলাকায় রিপোর্টিং করতে যান একজন রিপোর্টার ও একজন ফটো সাংবাদিক। তারা সেখানে টিভিতে সরাসরি সম্প্রচারের প্রস্তুতি নিচ্ছিলেন। আর ঠিক তখন ওই দুই সাংবাদিকই ডাকাতির শিকার হন।

শিকাগো পুলিশ জানিয়েছে, ২৮ আগস্ট, সোমবার স্থানীয় সময় ভোর ৫টার কিছু আগে ইউনিভিশন শিকাগো টিভি’র একজন সাংবাদিক ও ফটোগ্রাফার ডাকাতির রিপোর্ট করার জন্য প্রস্তুত হচ্ছিলেন। এমন সময় স্কি মাস্ক পরা তিনজন ব্যক্তি দুটি গাড়ি থেকে নেমে এসে আগ্নেয়াস্ত্র দেখিয়ে এগিয়ে আসে।

ওই ডাকাতরা অস্ত্রের মুখে ২৮ ও ৪২ বছর বয়সী দুই সাংবাদিকের কাছ থেকে টাকা দাবি করে, এরপর তাদের এসইউভি তল্লাশি করে একটি ক্যামেরাল, দুই ব্যাগ যন্ত্রপাতি ও ফটোগ্রাফারের ব্যাকপ্যাক নিয়ে যায়। এ ঘটনায় অবশ্য কেউ আহত হননি।

ওই দুই সাংবাদিক শহরে ঘটে যাওয়া বেশ কিছু ডাকাতি নিয়ে সংবাদ করছিলেন। গত এক মাসে শিকাগোতে সাংবাদিকদের ডাকাতির শিকার হওয়ার দ্বিতীয় ঘটনা এটি। বর্তমানে এরিয়া-৫ এর গোয়েন্দারা ডাকাতির বিষয়টি তদন্ত করছেন।

এর আগে গত ৮ আগস্ট একজন ফটোগ্রাফার কাজ করার সময় ডাকাতির শিকার হন। মালপত্র কেড়ে নেওয়া ছাড়াও ওই ফটোগ্রাফারকে মারধর করে ডাকাতরা।

সূত্র : এবিসি-৭

 

 



আপনার মূল্যবান মতামত দিন: