প্রেসিডেন্ট নির্বাচন : রিপাবলিকান প্রার্থীদের প্রথম বিতর্ক, নেই ট্রাম্প

মুনা নিউজ ডেস্ক | ২৩ আগস্ট ২০২৩ ১৯:৩৮

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


যুক্তরাষ্ট্রে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের সম্ভাব্য প্রার্থীদের প্রথম মুখোমুখি বিতর্ক বুধবার রাতে। যখন এই বিতর্ক হবে তখন বাংলাদেশে বৃহস্পতিবার সকাল। এই বিতর্ক নিয়ে রিপাবলিকান পার্টি সরব হয়ে উঠেছে। বিতর্কে অংশ নিচ্ছেন হোয়াইট হাউসের স্বপ্ন দেখেন এমন আট প্রার্থী। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।

এতে অংশ নিচ্ছেন না সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি রিপাবলিকান দলের এখন পর্যন্ত ফ্রন্টরানার। আগেই জানিয়ে দিয়েছেন বিতর্কে অংশ নেবেন না। নিজের ট্রুথ সোশ্যাল মাধ্যমে রোববারই জানিয়ে দিয়েছেন- জনগণ জানে আমি কে এবং কতটা সফল প্রেসিডেন্ট ছিলাম। তাই আমি বিতর্কে যাবো না।

বেশ কয়েকটি ফৌজদারি অপরাধের অভিযোগ মোকাবিলা করছেন রিপাবলিকান দলের শীর্ষ চ্যালেঞ্জার ট্রাম্প। এ ছাড়া তার বিরুদ্ধে আছে আরও আইনগত নানা সমস্যা। তা সত্ত্বেও তিনি জনমত জরিপে এখনও দুই অংকে এগিয়ে আছেন।

বুধবার রাতে ফক্সনিউজ প্লাটফরমে বিতর্ক হবে দুই ঘণ্টার। স্থানীয় সময় রাত ৮টায় এই বিতর্ক হবে। এর একদিন পরেই জর্জিয়ায় নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগের মুখোমুখি দাঁড়াতে জর্জিয়া যাওয়ার কথা ট্রাম্পের।

ফলে বিতর্কে তিনি ছাড়া বাকি যে আটজন সম্ভাব্য প্রার্থী মুখোমুখি হচ্ছেন তারা হলেন ফ্লোরিডার গভর্নর রন ডি’স্যান্তিস, উদ্যোক্তা ও লেখক বিবেক রামাস্বামী, সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, জাতিসংঘে যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত নিকি হ্যালি, সিনেটর টিম স্কট, নিউ জার্জির সাবেক গভর্নর ক্রিস ক্রিস্টি, আরাকানসাসের সাবেক গভর্নর আশা হাচিনসন ও নর্থ ডাকোটার গভর্নর ডগ বার্গাম।

সূত্র : আল-জাজিরা



আপনার মূল্যবান মতামত দিন: