রিপাবলিকানদের প্রাথমিক বিতর্কে যোগ দেবেন না ট্রাম্প

মুনা নিউজ ডেস্ক | ২১ আগস্ট ২০২৩ ২০:২৪

ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি


রিপাবলিকানদের প্রাথমিক বিতর্কে অংশ নেবেন না বলে সাফ জানিয়ে দিলেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিজের সোশ্যাল মিডিয়ায় ২০ আগস্ট, রবিবার ডোনাল্ড ট্রাম্প লিখেন, মানুষ জানে প্রেসিডেন্ট হিসাবে তিনি কতটা সফল। তাই সকলের সামনে বিতর্কে অংশ নেয়ার প্রয়োজন নেই তার।

প্রসঙ্গত, আগামী ২৩ আগস্ট বুধবার আমেরিকার প্রেসিডেন্ট পদে রিপাবলিকান প্রার্থী বেছে নেয়ার প্রথম ডিবেট হওয়ার কথা আছে।

১৯ আগস্ট শনিবার রিপাবলিকান ভোটারদের মধ্যে হওয়া একটি সমীক্ষায় দেখা গেছে, নিজের দলের প্রার্থীদেরই দশ গোল দিয়েছেন ট্রাম্প। প্রেসিডেন্ট পদে রিপাবলিকান প্রার্থী হওয়ার জন্য ৫৬ শতাংশ ভোট পেয়ে সকলের চেয়ে এগিয়ে রয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে থাকা প্রার্থীর ঝুলিতে গিয়েছে মাত্র ১৬ শতাংশ ভোট। আগেই শোনা গিয়েছিল হয়তো বিতর্কে অংশ নেবেন না ট্রাম্প। রবিবার সেই সিদ্ধান্তই জানিয়ে দিলেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, “জনতা জানে আমি কেমন। প্রেসিডেন্ট হিসাবে আমি কতখানি সফল ছিলাম তারা সেটাও জানেন। তাই আমি কোনও বিতর্কেই অংশ নেব না।”

তিনি আরো লেখেন, দেশের অন্যতম গুরুত্বপূর্ণ প্রেসিডেন্ট ছিলেন তিনি। তার আমলে যুক্তরাষ্ট্র কীভাবে এগিয়েছে, জনগণ তা জানে। ফলে নতুন করে তার আর কিছু বলার নেই। তিনি জানেন, মানুষের সমর্থন তার সঙ্গে আছে।

নিজের দলের প্রেসিডেন্ট পদপ্রার্থীদেরও বেশ কটাক্ষ করেছেন তিনি। দ্বিতীয় স্থানে থাকা রন ডিস্যান্টিসকে কটাক্ষ করে ট্রাম্প লিখেছেন, “ও তো অসুস্থ পাখির মতো ধসে পড়বে।” তবে ট্রাম্পের এই সিদ্ধান্ত নিয়েও জল্পনা শুরু হয়েছে। ট্রাম্প কি শুধু বুধবারের বিতর্ক থেকে নাম প্রত্যাহার করেছেন? নাকি আগামী প্রত্যেকটি বিতর্ক থেকেই সরে দাঁড়াচ্ছেন? সঠিক উত্তর নেই কারোওর কাছেই।

ট্রাম্পের বিরুদ্ধে একাধিক মামলা চলছে যুক্তরাষ্ট্রের আদালতে। কিন্তু তারপরেও তার জনপ্রিয়তা কমেনি বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। তবে আগামী বেশ কয়েকটি রিপাবলিকান বিতর্কসভায় অন্য রিপাবলিকান প্রার্থীরা ট্রাম্পকে তুলোধোনা করবেন বলেই মনে করছেন তারা। কিন্তু তার পরেও ট্রাম্পের জনপ্রিয়তা কতটা টলানো যাবে, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।


সূত্র : এপি



আপনার মূল্যবান মতামত দিন: