বিচারকের বাসা থেকে উদ্ধার হলো ৪৭ বন্দুক ও ২৬ হাজার গুলি

মুনা নিউজ ডেস্ক | ১৮ আগস্ট ২০২৩ ২০:২৭

বিচারক জেফরি ফারগুসন : সংগৃহীত ছবি বিচারক জেফরি ফারগুসন : সংগৃহীত ছবি


যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এক বিচারকের বিরুদ্ধে মাতাল অবস্থায় স্ত্রীকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে। ওই বিচারকের নাম জেফরি ফারগুসন (৭২)। তিনি অরেঞ্জ কাউন্টির উচ্চ আদালতের বিচারক। ১৬ আগস্ট, বুধবার এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এপি নিউজ।

প্রতিবেদনে বলা হয়, এই হত্যা মামলা নিয়ে ১৫ আগস্ট মঙ্গলবার আদালতে শুনানি হয়েছে। শুনানির সময় অরেঞ্জ কাউন্টির ডেপুটি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ক্রিস্টোফার অ্যালেক্স আদালতকে জানান, গত ৩ আগস্ট অভিজাত আনাহেইম এলাকার একটি রেস্তোরাঁয় রাতের খাবার নিয়ে ফারগুসন ও তার স্ত্রী শেরিল ফারগুসনের মধ্যে বাগবিতণ্ডা হয়। এ সময় তিনি পিস্তলের ট্রিগার চাপার নকল করে স্ত্রীকে গুলি করার হুমকি দেন। এরপর বাসায় গেলেও তাদের ঝগড়া চলতে থাকে। ঝগড়ার একপর্যায়ে পিস্তল বের করে খুব কাছ থেকে স্ত্রীর বুকে গুলি করেন তিনি।

স্ত্রীকে গুলি করার পর ফারগুসন তার আদালতের এক সহকর্মীকে টেক্সট করে বলেন, ‘আমি মেজাজ হারিয়ে এই মাত্র আমার স্ত্রীকে গুলি করেছি। আগামীকাল আদালতে আসতে পারব না। পুলিশ হেফাজতে থাকব। এ জন্য আমি দুঃখিত।’

আইনজীবীরা বলছেন, গুলি করার সময় মাতাল ছিলেন ফারগুসন। গ্রেপ্তারের সময় তার শরীর থেকে মদের কড়া গন্ধ আসছিল।

এ ঘটনার খবর পেয়ে ফারগুসনের বাড়িতে তল্লাশি চালিয়ে ৪৭টি আগ্নেয়াস্ত্র ও ২৬ হাজার গুলি উদ্ধার করেছে পুলিশ। তবে ৪৭টি আগ্নেয়াস্ত্রই বৈধ।

এতকিছুর পরও মঙ্গলবারের শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করেছেন ফারগুসন। শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেছেন এবং বর্তমানে তিনি জামিনে মুক্ত আছেন। এ মামলার পরবর্তী শুনানি আগামী ৩০ অক্টোবর হওয়ার কথা রয়েছে।


সূত্র : এপি নিউজ



আপনার মূল্যবান মতামত দিন: