গ্র্যান্ড ক্যানিয়নের ১০০ ফুট নিচে পড়ে বেঁচে গেল শিশু

মুনা নিউজ ডেস্ক | ১৪ আগস্ট ২০২৩ ১৮:৩৩

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যে পরিবারের সঙ্গে গ্র্যান্ড ক্যানিয়নে বেড়াতে গিয়েছিল নর্থ ডাকোটার ১৩ বছর বয়সী এক শিশু। সেখানে নর্থ রিমে প্রায় ১০০ ফুট নিচে পড়েও বেঁচে গিয়েছে শিশুটি। ওই শিশুর নাম উইয়াট কাফম্যান। উদ্ধারকর্মীরা দুই ঘণ্টার চেষ্টায় তাকে তুলতে সক্ষম হন। গত ৮ আগস্ট, মঙ্গলবার ওই ঘটনাটি ঘটে।

স্থানীয় পুলিশ জানায়, দুই ঘণ্টার চেষ্টায় কাফম্যানকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে গ্র্যান্ড ক্যানিয়ন ন্যাশনাল পার্কের একটি উদ্ধারকারী দল। পরে তাকে হেলিকপ্টারে লস অ্যাঞ্জেলেস হাসপাতালে ভর্তি করা হয়। তার ৯টি কশেরুকা ভেঙে গেছে। প্লিহা ফেটেছে। হাত ভেঙেছে এবং ফুসফুস ক্ষতিগ্রস্ত হয়েছে।

উইয়াট বলে, আমি প্রান্তের উপরে চলে গিয়েছিলাম। যাতে অন্য লোকেরা ছবি তুলতে পারে, সেজন্য রাস্তা থেকে সরে যাচ্ছিলাম। আমি উবু হয়ে বসেছিলাম এবং একটি পাথরে ধরেছিলাম। একটি হাত এর ওপরে ছিল।

উইয়াট আরো বলে, ভালো করে ধরে রাখা যাচ্ছিল না। এটি যেন আমাকে পেছনের দিকে ঠেলে দিচ্ছিল। হাত সরে গেলে আমি পড়তে শুরু করি। পড়ে যাওয়ার পর আমি কিছুই মনে করতে পারি না।

ছেলে উইয়াটকে উদ্ধারে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান বাবা ব্রেইন কাফম্যান। তিনি নর্থ ডাকোটার বাড়িতে ছিলেন। বাকি সদস্যরা গ্র্যান্ড ক্যানিয়নে বেড়াতে গিয়েছিলেন।


সূত্র: এনডিটিভি



আপনার মূল্যবান মতামত দিন: