২০০ ফুট উঁচুতে হঠাৎ বিকল রোলারকোস্টার : সিঁড়ি বেয়ে নামলেন আতঙ্কিত পর্যটকেরা

মুনা নিউজ ডেস্ক | ৭ আগস্ট ২০২৩ ১৯:৪১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


আমেরিকার ওয়াহোর স্যানডাস্কির বিনোদন পার্ক সিডার পয়েন্টের ম্যাগনাম এক্সএল-২০০ রোলার কোস্টারটি ২০০ ফুট উঁচুতে গিয়ে হঠাৎ বিকল হয়ে পড়ে। কর্তৃপক্ষ জানায়, রোলার কোস্টারটি বিকল অবস্থায় পর্যটকদের নিয়ে ৯০ ডিগ্রি কোণে ঝুলেছিলো বলে। আতঙ্কে চিৎকার করছিলেন পর্যটকরা। শেষমেশ বহু ক্ষণের চেষ্টায় তাঁদের উদ্ধার করা হয়। রোলারকাস্টারের পাশে থাকা সিঁড়ি দিয়ে নামিয়ে আনা হয় পর্যটকদের। 

ম্যাগনাম এক্সএল-২০০ রোলারকোস্টারটি তার উচ্চতার জন্য গিনেজ় বুকে রেকর্ডও রয়েছে। ফলে স্বাভাবিক ভাবেই এই রোলারকোস্টারের জনপ্রিয়তা অনেক বেশি। সিডার পয়েন্ট-এর ওয়েবসাইট বলছে, এই রোলারকোস্টারটি ১৯৮৯ সালে চালু করা হয়। এটি সবচেয়ে দ্রুত এবং খাড়াই রোলারকোস্টার।

সিডার পয়েন্ট সূত্রে খবর, এই ঘটনায় কোনও পর্যটক আহত হননি। পার্কের কর্মীরাই যাত্রীদের নিরাপদে নীচে নামিয়ে আনেন। এই ঘটনার পর কয়েক দিন বন্ধ রাখা হয় ওই রোলারকোস্টার। পার্ক কর্তৃপক্ষের দাবি, যান্ত্রিক সমস্যার কারণে এই ঘটনা ঘটেছে। তবে আর কোনও কারণ আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

দিন কয়েক আগে ঠিক একই রকম ঘটনা ঘটেছিল ব্রিটেনের একটি বিনোদন পার্কে। চলতে চলতেই হঠাৎ মাঝপথে আটকে গিয়েছিল রোলারকোস্টার। ৭২ ফুট উঁচুতে সেই রোলারকোস্টারে আটকে ছিলেন পর্যটকরা। শেষমেশ বেশ কিছু ক্ষণের চেষ্টায় দড়ি বেঁধে পর্যটকদের নীচে নামানো হয়। ইংল্যান্ডের সাউথএন্ডে সমুদ্রের ধারে ‘অ্যাডভেঞ্চার আইল্যান্ড’ নামে একটি জনপ্রিয় রিসর্ট রয়েছে। সেখানে ‘দ্য রেজ’ নামে রোলারকোস্টারটি বেশ জনপ্রিয়। সেখানেই এই ঘটনা ঘটেছিল।


সূত্র : আনন্দবাজার



আপনার মূল্যবান মতামত দিন: