আগুন থেকে বাঁচতে পানিতে ঝাঁপ দিলেন তাঁরা, পরক্ষণেই বিস্ফোরণ

মুনা নিউজ ডেস্ক | ৬ আগস্ট ২০২৩ ১৮:৩১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


পানিতে ভাসমান নৌকায় আগুন জ্বলে উঠেছে। নৌকার দুই আরোহী কী করবেন, বুঝে উঠতে পারছিলেন না। প্রাণ বাঁচাতে একপর্যায়ে পানিতে ঝাঁপিয়ে পড়েন তাঁরা। এর পরমুহূর্তেই বিস্ফোরিত হয় নৌকাটি।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের মিশিগান হ্রদের ওয়েস্ট গ্র্যান্ড ট্রাভার্স বে অঞ্চলে। ওই দুই ব্যক্তির পানিতে ঝাঁপ দেওয়ার একটি ভিডিও এরই মধ্যে ভাইরাল হয়েছে। পরে তাঁদের উদ্ধারে এগিয়ে আসে এক দম্পতি।

ভিডিওতে এক ব্যক্তিকে বলতে শোনা যায়, দেরি হয়ে গেছে, অনেক দেরি হয়ে গেছে। নৌকা থেকে সরতে হবে। এটি বিস্ফোরিত হবে।

নৌকার ওই আরোহীদের পরিচয় জানা যায়নি। ভিডিওতে দেখা গেছে, নৌকায় লাগা আগুনের শিখা আর কালো ধোঁয়ার মধ্যে নিজেদের সামলাতে হিমশিম খাচ্ছিলেন তাঁরা।

এরপর দুই আরোহী নৌকার ধারে চলে আসেন। ততক্ষণে নৌকায় আরোহীদের বসার জায়গায় আগুন পুরোপুরি ছড়িয়ে পড়েছে।

এবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়, আগুনের তীব্রতা বাড়তে দেখে ওই দুই আরোহী মরিয়া হয়ে ওঠেন। তাঁরা নৌকা থেকে ঝাঁপ দেওয়ার সিদ্ধান্ত নিতে বাধ্য হন। তবে তাঁদের ভাগ্যটা ভালো ছিল। জ্বলন্ত নৌকাটির খুব কাছেই অন্য একটি নৌকায় স্ত্রীসহ ঘুরছিলেন নাথান গ্রিনউড নামের এক ব্যক্তি। পরে এই দম্পতি ওই দুই ব্যক্তিকে উদ্ধারে এগিয়ে যান।

নাথান বলেন, ‘আমি মুহূর্তের মধ্যে বুঝে গিয়েছিলাম যে তাঁরা যদি নৌকা থেকে না নামেন, তাহলে ধোঁয়ায় বা আগুনের তাপে তাঁদের দম বন্ধ হয়ে যাবে। নয়তো নৌকাটি ধীরে ধীরে বিস্ফোরিত হবে।’

নাথান মনে করেন, ওই দুই আরোহী ভাগ্যবান। তিনি বলেন, ‘এটা তাঁদের সৌভাগ্য বলতে হবে। কারণ, নৌকা থেকে ঝাঁপ দেওয়ার তিন সেকেন্ডের মধ্যে এটি বিস্ফোরিত হয়েছে।’

বিস্ফোরণের পর নৌকাটি দ্রুতই পানিতে ডুবে যায়।

 



আপনার মূল্যবান মতামত দিন: